১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

ফেনীতে ম্যাজিস্ট্রেটের ওপর হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার ফেনীর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আব্দুল কাদের মিয়ার ওপর বিএনপি-জামায়াত শিবিরের সন্ত্রাসীদের হামলার তীব্র নিন্দা জানিয়েছেন। খবর বাসসর।

প্রধানমন্ত্রী এ কাপুরুষোচিত ও ঘৃণ্য হামলার সঙ্গে জড়িত প্রকৃত অপরাধীদের আইনের আওতায় এনে বিচারের মুখোমুখি করার জন্য সংশ্লিষ্টদের প্রতি নির্দেশ দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব একেএম শামীম চৌধুরী এ কথা জানান। শেখ হাসিনা আব্দুল কাদের মিয়ার চিকিৎসার খোঁজ খবর নেন এবং দ্রুত তাঁর আরোগ্য কামনা করেন। তিনি সংশ্লিষ্টদের প্রতি তাঁর উন্নত চিকিৎসারও নির্দেশ দেন।

শুক্রবার সকাল আনুমানিক ৯টা ৫ মিনিটে ফেনী শহরের শহীদ শহিদুল্লাহ সড়কে পুলিশ দফতরের কাছে আব্দুল কাদেরকে বহনকারী মাইক্রোবাসে বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় ম্যাজিস্ট্রেট বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যদের সঙ্গে দায়িত্ব পালনের লক্ষ্যে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দিকে যাচ্ছিলেন।

বিএনপি এখন নাশকতার পথ নিয়েছে ॥ মেনন

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, অবরোধ কর্মসূচীতে জনগণকে সম্পৃক্ত করতে ব্যর্থ হয়ে বিএনপি-জামায়াত এখন নাশকতার পথ নিয়েছে। শনিবার পার্টির নিজ কার্যালয়ে অনুষ্ঠিত পলিটব্যুরোর স্ট্যান্ডিং কমিটির সভায় তিনি একথা বলেন।

বিমানমন্ত্রী মেনন বলেন, সংবাদপত্রের পাতা এবং টেলিভিশনে বিবৃতি ছাড়া বিএনপি-জামায়াতের এই অবরোধ কর্মসূচীর কার্যত কোন অস্তিত্ব নেই। দেশের বিভিন্ন স্থানে যে হত্যা, হামলা ও নাশকতার ঘটনা ঘটছে তা ২০১৩ সালের ঘটনাবলীর পুনরাবৃত্তির চেষ্টা। রাশেদ খান মেনন এমপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, পলিটব্যুরো সদস্য আনিসুর রহমান মল্লিক, বিমল বিশ্বাস, নুরুল হাসান, নুর আহমদ বকুল, কামরুল আহসান প্রমুখ।

বিচারপতি মাহবুব মোরশেদের জন্মদিন আজ

আজ রবিবার ১১ জানুয়ারি উপমহাদেশের বিশিষ্ট আইনজ্ঞ, চিন্তাবিদ, নির্ভীক প্রধান বিচারপতি সৈয়দ মাহবুব মোরশেদের ১০৪তম জন্মবার্ষিকী।

এ উপলক্ষে সৈয়দ মাহবুব মোরশেদ স্মৃতি সংসদ মরহুমের বনানীর মাজারে সকালে পুষ্প অর্পণ, ফাতেহা পাঠ ও কোরানখানির আয়োজন করেছে।

এছাড়া আইনজীবীদের বিভিন্ন সংগঠন, সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠান মরহুমের গৌরবোজ্জ্বল জীবনের ওপর আলোচনা সভার উদ্যোগ গ্রহণ করেছে। -বিজ্ঞপ্তি