২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপির মধ্যে ভারতপ্রীতি জেগে উঠেছে ॥ ও.কাদের


নিজস্ব সংবাদদাতা, গোপালগঞ্জ, ১০ জানুয়ারি ॥ সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একসময় বিএনপি আওয়ামী লীগ ও ভারতকে জড়িয়ে গালিগালাজ করত। কিন্তু এখন সেই দলটির মধ্যে ভারতপ্রীতি জেগে উঠেছে। নানাভাবে তারা ভারতের সমর্থন পাওয়ার চেষ্টা করছে। ভারতে ক্ষমতাসীন বিজেপির সিনিয়র নেতা অমিত শাহ ফোন করে বিএনপি চেয়ারপার্সনের শারীরিক খোঁজ-খবর নেয়ার খবরটি ভূয়া প্রমানিত হয়েছে। তিনি আরও বলেন, ৬ বছর আগে আন্দোলনের ডাক দিয়ে বিএনপি এখনও জনগণকে সম্পৃক্ত করতে পারেনি। গণআন্দোলনে ব্যর্থ হয়ে তারা এখন সহিংসতা ও নাশকতা করছে। তাই জনগণকে সঙ্গে নিয়েই বিএনপির সন্ত্রাস, নাশকতা ও অবরোধকে মোকাবেলা করা হবে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে শনিবার সকালে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, হজের পর বিশ্ব এজতেমা মুসলমানদের সবচেয়ে বড় জমায়েত। কিন্তু ইজতেমা চলাকালেও তারা অবরোধ কর্মসূচী প্রত্যাহার করেনি। এতে ধর্মপ্রাণ মুসল্লিরা নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। এটা কোন গণতান্ত্রিক আন্দোলন নয়। তাদের আন্দোলনে জনগণের অংশগ্রহণ নেই। পদ্মা সেতু নিয়ে মন্ত্রী আরও বলেন, বিশ্বব্যাংক যখন পদ্মা সেতু থেকে সরে যায় তখন কেউ ভাবেনি পদ্মা সেতু হবে। সেই সেতু এখন অবাস্তব নয়, প্রকাশ্য দিবালোকের মতো স্পষ্ট।

এর আগে তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে তিনি জাতির জনকের সমাধি বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং ফাতেহা পাঠে ও বিশেষ মোনাজাত করেন। পরে সেখানে জাতির জনকের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় সেখানে রেলওয়ে মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী, এমপি, কেন্দ্রীয় আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, গোপালগঞ্জের জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমান ও পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

সম্পর্কিত:
পাতা থেকে: