২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

ভুয়া বিবৃতিটি পাঠান তারেকের এক সহকারী


বিডিনিউজ ॥ অবরুদ্ধ খালেদা জিয়াকে নিয়ে যুক্তরাষ্ট্রের কংগ্রেসম্যানদের ভুয়া বিবৃতিটি তারেকের এক সহকারী পাঠিয়েছিলেন বলে জানিয়েছে ‘ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস’।

ভুয়া ওই বিবৃতির ভিত্তিতে যুক্তরাজ্যভিত্তিক ওই সংবাদপত্রটি খবর ছাপিয়েছিল, যা উদ্ধৃত করে খবর ছাপা হয়েছিল বাংলাদেশের সংবাদ মাধ্যমেও। পরে কংগ্রেসম্যানরা ওই ধরনের বিবৃতি দেয়ার খবরটি নাকচ করার পর ‘ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস’ তাদের সংবাদটি প্রত্যাহার করে নেয়। ‘ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস’ তাদের সংবাদটি প্রত্যাহারের পাশাপাশি দুঃখ প্রকাশ করে আরও একটি সংবাদ ছাপিয়েছে। এতে তারা বলেছে, তারেকের সহকারী হুমায়ূন কবিরের মাধ্যমে ভুয়া ওই বিবৃতিটি তারা পেয়েছিল।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার বড় ছেলে এবং দলের জ্যেষ্ঠ ভাইস চেয়ারম্যান তারেক সাত বছর ধরে লন্ডনে রয়েছেন। ২১ অগাস্ট গ্রেনেড মামলাসহ কয়েকটি মামলার পলাতক আসামি তিনি। গত বছরজুড়ে ইতিহাসের মীমাংসিত বিভিন্ন বিষয় নিয়ে বিতর্কিত বক্তব্য দিয়ে আসছিলেন তারেক। গত সপ্তাহে হাইকোর্টের এক আদেশে তাঁর বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে। খালেদাকে অবরুদ্ধ ও তারেকের বক্তব্য প্রচারে নিষেধাজ্ঞায় উদ্বেগ জানিয়ে যুক্তরাষ্ট্রের আইন প্রণেতাদের বিবৃতিটি ভুয়া বলে প্রমাণিত হওয়ার পর হুমায়ূন কবীরের সঙ্গে ফের যোগাযোগ করে ‘ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস’। তিনি সংবাদপত্রটিকে বলেছেন, যুক্তরাষ্ট্র প্রতিনিধি পরিষদে পররাষ্ট্রবিষয়ক কমিটির চেয়ারম্যান এ্যাড রয়েসের বিবৃতির পর বিষয়টি নিয়ে ‘তদন্ত’ শুরু করেছে বিএনপি। ঘটনাটিকে ‘বিব্রতকর’ উল্লেখ করে এ বিষয়ে ‘ইন্টারন্যাশনাল বিজনেস টাইমস’কে আর কিছু বলতে চাননি তারেকের ওই সহকারী।

ভুয়া এই বিবৃতির বিষয়ে বিএনপির কোন নেতা এখনও মুখ খোলেননি।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: