১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খোলার পরদিনই ইবি ফের বন্ধ ঘোষণা


বিডিনিউজ ॥ খোলার পরদিনই সংঘর্ষের কারণে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ফের অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সেই সঙ্গে শিক্ষার্থীদের আজ শনিবার সকাল ১০টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে বলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর লোকমান হাকিম জানান।

প্রক্টর বলেন, শুক্রবার রাত সোয়া ১০টার দিকে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের জরুরী বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। শিক্ষা কার্যক্রম বন্ধ থাকলেও প্রশাসনিক কার্যক্রম চলবে বলেও জানান তিনি। সারাদেশে অবরোধের মধ্যে শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের থানা গেট এলাকায় বিএনপির বিক্ষোভ মিছিলে লাঠিপেটা ও টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ। এর পর পরই খুলনা-কুষ্টিয়া সড়ক অবরোধ করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদল ও শিবিরকর্মীরা বিক্ষোভ শুরু করে। এই পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয় আবার বন্ধের সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

এর আগে গত ৩০ নবেম্বর বাসচাপায় এক শিক্ষার্থী নিহতের ঘটনায় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা ৩৫টি বাস পুড়িয়ে দিলে বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয়া হয়। দীর্ঘ ৩৮ দিন পর বৃহস্পতিবার ক্যাম্পাস খুললেও এক দিনের মাথায় শিক্ষার্থীদের আবার হল ছাড়তে হচ্ছে।