২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

খালেদার কাছে দেশের মানুষ ও ইসলাম নিরাপদ নয় ॥ মায়া


স্টাফ রিপোর্টার ॥ বিশ্ব এজতেমার সময় অবরোধ কর্মসূচী প্রত্যাহার না করে বিএনপি নেত্রী খালেদা জিয়া নাস্তিকতার পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছেন নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম।

তিনি বলেন, বিশ্ব এজতেমা সফল করার জন্য আওয়ামী লীগ তাদের পূর্ব ঘোষিত কর্মসূচী স্থগিত করেছে। অন্যদিকে ধর্মপ্রাণ মানুষ যেন বিশ্ব এজতেমায় আসতে না পারেন- সেজন্য খালেদা জিয়া অবরোধ প্রত্যাহার করেননি। এটা কোন আস্তিক করতে পারে না।

শুক্রবার বঙ্গবন্ধু এভিনিউর দলের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এসব কথা বলেন। নগরের অধিকাংশ নেতাই বিশ্ব এজতেমার মধ্যেও ধর্ম ব্যবসায়ী জামায়াত ও বিএনপির অবরোধ কর্মসূচী বহাল রাখার কঠোর সমালোচনায় মুখর ছিলেন। বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ১২ জানুয়ারি সোহরাওয়ার্দী উদ্যানে আহূত জনসভা সফল করার লক্ষ্যেই এই বর্ধিত সভার আয়োজন করা হয়। বৈঠকে ওই দিন ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানকে জনসমুদ্রে পরিণত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন নগর নেতারা।

ঢাকা মহানগর আওয়ামী লীগের সহসভাপতি কাজী লুৎফুল কবির রেনুর সভাপতিত্বে সভায় ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম, সাংগঠনিক সস্পাদক শাহে আলম মুরাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল হক সবুজ প্রমুখ বক্তব্য রাখেন।

বেগম খালেদার কাছে দেশের মানুষ ও ইসলাম নিরাপদ নয়- এমন মন্তব্য করে মোফাজ্জল হোসেন চৌধুরী আরও বলেন, বিশ্ব এজতেমার কারণে বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক মাসের প্রস্তুতি বিসর্জন দিয়ে সমাবেশ পিছিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অন্যদিকে এজতেমায় যেন মানুষ আসতে না পারে, জামায়াতকে সঙ্গে নিয়ে খালেদা জিয়া সেই ব্যবস্থাই করেছেন।