২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৯ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সাবেক সাংসদ ভাষা সৈনিক ফজলুল করিম আর নেই


সাবেক সাংসদ ভাষা  সৈনিক ফজলুল  করিম আর নেই

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৯ জানুয়ারি ॥ ভাষাসৈনিক, মুক্তিযুদ্ধের সংগ্রাম কমিটির আহ্বায়ক, সাবেক গবর্নর, এমপি, জেলা আওয়ামী লীগের প্রাক্তন সভাপতি, জেলা ডায়াবেটিক হাসপাতালের প্রতিষ্ঠাতা সভাপতি, শহরের কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি, প্রাক্তন আইনজীবী আলহাজ্ব ফজলুল করিম আর নেই (ইন্নালিল্লাহি...রাজেউন)। শুক্রবার বেলা ১১টায় শহরের নিজ বাসভবনে বার্ধক্যজনিত কারণে তিনি ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার বেলা ১১টায় ঠাকুরগাঁও সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের বড়মাঠে তাঁর নামাজের জানাজা শেষে শহরের পুরাতন গোরস্তানে দাফন কাজ সম্পন্ন হবে।

আলহাজ ফজলুল করিম ১৯৭০ ও ১৯৭৩ সালে আ’লীগ সরকারের এমপি ছিলেন। তিনি ১৯৭১ সালের ঠাকুরগাঁও এলাকার মুক্তিযুদ্ধের সংগ্রাম কমিটির আহবায়ক ছিলেন। ৫২’র ভাষা আন্দোলনেও তিনি ছিলেন লড়াকু সৈনিক।

তাঁর মৃত্যুতে ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন, ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্জ দবিরুল ইসলাম, সাধারণ সম্পাদক সাদেক কুরাইশী, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটো, এ্যাডভোকেট ইন্দ্রনাথ রায়, জেলা বিএনপির সহ-সভাপতি মির্জা ফয়সাল আমিন, সাধারণ সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান তৈমুর রহমান, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি আবু তোরাব মানিক, সাংবাদিক এসএম জসিম মরহুমের রুহের মাগফিরাত কামনা, গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।