১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

চট্টগ্রামে তারেকের বিরুদ্ধে আরও একটি মামলা


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে চট্টগ্রামে আরও একটি মামলা দায়ের হয়েছে। মহানগর হাকিম সৈয়দ মুশফিকুল ইসলামের আদালতে বৃহস্পতিবার মামলাটি দায়ের করেন আওয়ামী পর্যটন লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ বশির হোসেন। বঙ্গবন্ধুকে কটাক্ষ করে বিদ্বেষমূলক বক্তব্য প্রদানের অভিযোগে মামলাটি দায়ের করা হয়। বাদী পক্ষের কৌঁসুলি এ্যাডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী জানান, দ-বিধির ৫০০, ৫০১ ও ৫০৪ ধারায় মামলাটি দায়ের করা হয়। এজাহারে বাদী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটাক্ষ ও বিদ্বেষমূলক বক্তব্যের অভিযোগ এনে তারেক রহমানের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

কক্সবাজারে আধিপত্য বিস্তার নিয়ে নিহত এক, আটক ৫

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার চকরিয়ার চিরিঙ্গায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই সন্ত্রাসী গ্রুপের মধ্যে থেমে থেমে রাতভর বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে নিহত হয়েছে জাহেদুল আলম নামে এক সন্ত্রাসী। নিহত যুবক সওদাগর ঘোনা বটতলীর নূর আহমদের পুত্র। ঘটনাস্থল থেকে পুলিশ দুটি লম্বা বন্দুক একটি রাইফেল, চারটি কিরিচ ও দা উদ্ধার করেছে। গুলিবিদ্ধ অবস্থায় ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে ৫ সন্ত্রাসীকে।

পিতার আকস্মিক মৃত্যুর পরও মেধাবী দুই পুত্রের কৃতিত্ব

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ চার মাস আগে পুলিশ কর্মকর্তা পিতার মৃত্যু হয়েছে। শোকে কাতর গোটা পরিবার। সেই শোককে পরিবারের কাছে শক্তিতে রূপান্তর করে তুলেছে তার রেখে যাওয়া দুই সন্তানের কৃতিত্বপূর্ণ ফলাফলে। সিলেট জেলার নিরস্ত্র পুলিশ পরিদর্শক ডি. জামান মিলু এলআই বিজিবি শাখায় কর্মরত থাকাবস্থায় গত ২৭ জুলাই হঠাৎ হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান। মৃত্যুকালে তার পুত্র মোঃ সামিন আল দাইয়ান (১৪) ৮ম শ্রেণীতে ও মোঃ মাহিন আল দাইয়ান (১১) ৫ম শ্রেণীতে অধ্যয়নরত ছিল। পিতার মৃত্যু শোক তাদের শিক্ষা জীবনকে দমিয়ে রাখতে পারেনি।

নিজ দলের নেতারা খুন করেছে মুক্তিযোদ্ধা ওলিয়ারকে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মাদক ও চাঁদাবাজির বিরুদ্ধে কঠোর অবস্থান নেয়া, আগামী পৌরসভা নির্বাচনে মেয়র পদে এবং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে শক্তিশালী প্রার্থিতার কারণে দলীয় নেতাদের পরিকল্পনায় খুন হয়েছেন অভয়নগর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক, নওয়াপাড়া পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর, মুক্তিযোদ্ধা মোল্যা ওলিয়ার রহমান (৬১)। পুলিশের তদন্তে এবং হত্যাকা-ে অংশ নেয়া আসামিদের স্বীকারোক্তিতে ইতোমধ্যে সুকুমার আঢ্য, অভয়নগর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ও নওয়াপাড়া পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রবীন অধিকারী ব্যাচা এবং উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর সুশান্ত কুমার দাসের নাম উঠে এসেছে। নাম আসার পর থেকে তারা আত্মগোপনে রয়েছে। এ মামলায় এ পর্যন্ত ১১ জনকে গ্রেফতার করেছে। এর মধ্যে তিনজন হত্যাকা-ে জড়িত থাকার ব্যাপারে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন।

নওগাঁয় ২০৯ ঘরে বিদ্যুত সংযোগ

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ৮ জানুয়ারি ॥ জেলার ধামইরহাটের প্রত্যন্ত অঞ্চলের ২০৯ ঘরে জ্বলে উঠল এবার পল্লী বিদ্যুতের বাতি। বৃহস্পতিবার বিকেলে উপজেলার উত্তর জাহানপুরের ১১৭ ঘরে এবং ধানগোলা গ্রামের ৯২ ঘরে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ আলহাজ শহীদুজ্জাজামান সরকার বাবলু এমপি।