২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অবরোধে সাড়া না দেয়ায় ভাংচুর, অগ্নিসংযোগ


জনকণ্ঠ ডেস্ক ॥ ২০ দলীয় জোটের ডাকা লাগাতার অবরোধে জনসাধারণ সাড়া দেয়নি। জনগণের উপেক্ষায় ক্ষিপ্ত হয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা দেশের বিভিন্নস্থানে হামলা-ভাংচুর করেছে। তাদের হামলা-ভাংচুর প্রতিরোধে পুলিশ রয়েছে সতর্ক। দেশব্যাপী বিএনপি-জামায়াতের ৫৬ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

রাজশাহী ॥ রাজশাহীতে বৃহস্পতিবার সকাল থেকে ২০ দলীয় জোটের ডাকা অনির্দিষ্টকালের অবরোধ কর্মসূচীতে কোন প্রভাব পড়েনি। অবরোধ উপেক্ষা করে সকাল থেকেই রাস্তায় নেমেছে মানুষ। নগরীতে বিভিন্ন যানবাহন চলাচল করছে। দূরপাল্লার কিছু বাসও চলাচল শুরু করেছে। নগরীর জীবনযাত্রা রয়েছে স্বাভাবিক।

সিলেট ॥ মহানগর জামায়াতের সেক্রেটারি মাওলানা সুহেল আহমদকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টায় নগরীর রিকাবিবাজারস্থ একটি প্রাইভেট ক্লিনিক থেকে তাকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ। সুহেলর বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে।

সাতক্ষীরা ॥ নাশকতার আশঙ্কায় সাতক্ষীরায় বিএনপি-জামায়াতের ৯ কর্মীকে আটক করেছে পুলিশ। বুধবার রাতে জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে বিএনপির ৩ ও জামায়াতের ৬ কর্মী রয়েছেন। সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদাচ্ছের হোসেন আটকের বিষয়টির সত্যতা স্বীকার করে।

খুলনা ॥ বৃহস্পতিবার সকালে খুলনা মহানগরীর পিটিআই মোড় এলাকায় অবরোধের সমর্থনে বিএনপির নেতাকর্মীরা মিছিল বের করে দুটি বিআরটিসির বাস ভাংচুর করেছে। এ সময় একটি টেলিভিশন চ্যানেলের ক্যামেরাম্যানসহ ৫ বাসযাত্রী আহত হন। পুলিশ ঘটনাস্থল থেকে দুই জনকে আটক করে।

পঞ্চগড় ॥ দেবীগঞ্জ উপজেলা আমিরসহ ৩১ জামায়াত-শিবির নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলা সদরের কলেজপাড়া এলাকায় গোপন বৈঠক করার সময় তাদের আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোটরসাইকেল, সাইকেল, শীতের কম্বল, গাড়ির টায়ার, পোস্টার, লিফলেটসহ অসংখ্য সাংগঠনিক বই উদ্ধার করা হয়।

কুড়িগ্রাম ॥ বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য গণমাধ্যমে প্রচার নিষিদ্ধের প্রতিবাদে কুড়িগ্রামে জেলা ছাত্রদল বিক্ষোভ মিছিল করে। অবরোধ কর্মসূচীর অংশ হিসেবে বৃহস্পতিবার ঘোষপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোরশেদ হোসেন লিটুর নেতৃত্বে একটি মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযোদ্ধা স্মৃতি ফলকের পাশে সবাবেশ করে।

দিনাজপুর ॥ অবরোধ ও বিএনপির সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের খবর মিডিয়াতে প্রচারের দাবিতে বুধবার রাত ১১টায় জেলা ছাত্রদল শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। এ সময় পুলিশ মিছিলকারীদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়।

গাইবান্ধা ॥ সুন্দরগঞ্জ উপজেলায় অবরোধ চলাকালে একটি মোটরসাইকেল ভাংচুরের ঘটনা ঘটেছে।

বুধবার রাতে বেলকা ইউনিয়নের জহুরুলের মোড়ের উত্তরপাশ এলাকায় এ ঘটনা ঘটে।

কুমিল্লা ॥ কুমিল্লায় বিএনপি-জামায়াতের ১১ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।