২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহীতে হত্যা মামলার আসামিকে অধ্যক্ষ নিয়োগের চেষ্টা


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজে অধ্যক্ষ পদে নিয়োগকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। জামায়াত নেতার জামাই ও হত্যা মামলার আসামিকে এ কলেজে অধ্যক্ষ নিয়োগ দিতে তৎপরতা শুরু হয়েছে। প্রার্থীদের বড় একটি অংশের দাবি ‘বিশেষ’ একজনকে নিয়োগ দেয়ার চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য সংসদ সদস্য ফজলে হোসেন বাদশার হস্তক্ষেপ চেয়ে একটি আবেদন করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ প্রার্থী, স্থানীয় কাউন্সিলর, কলেজের শিক্ষকসহ ৩৬ জন স্বাক্ষরিত আবেদনে বলা হয়, কলেজের কনিষ্ঠ প্রভাষক ফুয়াদ আলীকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দেয়ার চেষ্টা করা হচ্ছে। ফুয়াদ আলী স্থানীয় জামায়াত নেতার জামাই এবং সিংড়ায় আওয়ামী লীগ নেতা হত্যা মামলার আসামি বলে অভিযোগে উল্লেখ করা হয়।

এ বিষয়ে খাদেমুল ইসলাম বালিকা বিদ্যালয় ও কলেজের সভাপতি এ্যাডভোকেট আব্দুল হাদি বলেন, প্রতিষ্ঠানটির অধ্যক্ষের পদ দীর্ঘদিন ফাঁকা রয়েছে। পত্রিকায় নিয়োগের জন্য বিজ্ঞাপন দিয়ে আবেদন আহ্বান করা হয়েছে। অনেকেই এ পদে নিয়োগ পাওয়ার জন্য আবেদন করেছেন। একজন যোগ্যপ্রার্থীকে নিয়োগ দেয়ার জন্য কাজ করছে নিয়োগ কমিটি। তবে কোন বিশেষ প্রার্থীকে নিয়োগ দেয়ার আভিপ্রায় তাদের নেই বলে জানান তিনি।

তানোরে আ’লীগ-বিএনপির পাল্টাপাল্টি সমাবেশ ১৪৪ ধারা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ তানোর উপজেলার থানার মোড় ও ডাকবাংলো মাঠে ১৪৪ ধারা জারি করেছে উপজেলা প্রশাসন। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ নিষেধাজ্ঞা বলবত থাকবে।

একশ’ গজের মধ্যে স্থানীয় বিএনপি ও আওয়ামী লীগ পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশ আহ্বান করায় উত্তেজনা দেখা দেয়। বৃহস্পতিবার সকালে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মনিরুজ্জামান ভুঁইয়া ১৪৪ ধারা জারি করেন। পরে তা জানিয়ে এলাকায় মাইকিং করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মনিরুজ্জামান ভুঁইয়া জানান, উপজেলার থানার মোড় ও ডাকবাংলো মাঠে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।

পুলিশ জানায়, সকাল ১০টায় তানোর উপজেলা ডাকবাংলো মাঠে উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান ইমরান আলী মোল্লা এবং থানার মোড়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মু-মালা পৌরসভা মেয়র গোলাম রাব্বানী পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশের ডাক দেন।