১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

ফখরুল জেলে রিমাণ্ড ও জামিন হয়নি


কোর্ট রিপোর্টার ॥ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের রিমান্ড ও জামিনের আবেদন দুটোই খারিজ করে তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। এক্ষেত্রে ১০ দিনের মধ্যে তাঁকে জেলগেটে জিজ্ঞাসাবাদের জন্য নির্দেশ দেয়া হয়। বুধবার বিকেলে ঢাকা মহানগর হাকিম তারেক মঈনুল ইসলাম ভূঁইয়ার আদালত এ আদেশ দেন।

সহিংসতা সৃষ্টির অভিযোগে গত ৪ জানুয়ারি পল্টন থানায় দায়ের হওয়া একটি মামলায় মির্জা ফখরুলকে গ্রেফতার দেখিয়ে বুধবার আদালতে পাঠানো হয়। বিকেল সাড়ে ৩টার দিকে তাঁকে সিএমএম আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ডে নেয়ার আবেদন জানায় গোয়েন্দা পুলিশ। এদিকে মির্জা ফখরুলের জামিনের আবেদন জানান তাঁর আইনজীবী এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া। শুনানি শেষে বিচারক দুই পক্ষেরই আবেদন নামঞ্জুর করে মির্জা ফখরুলকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। একই সঙ্গে তাঁকে ১০ দিনের মধ্যে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ দেয়া হয়েছে।

জাতীয় প্রেসক্লাবে দীর্ঘ সময় অবস্থান শেষে মঙ্গলবার বিকেলে বের হওয়ার সময় ফখরুলকে গ্রেফতার করা হয়। এরপর থেকে তাঁকে গোয়েন্দা কার্যালয়ে রাখা হয়। সেখান থেকে পুলিশ বিকেলে তাঁকে আদালতে নিয়ে আসে।

গত ৪ জানুয়ারি থেকে ৬ জানুয়ারি রাজধানীতে সংঘটিত বিভিন্ন সহিংস ঘটনায় দায়ের হওয়া পল্টন থানার ৬টি ও মতিঝিল থানার ১টি মামলায় মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে প্রধান আসামি করা হয়েছে বলে পুলিশ সূত্র জানায়। এর মধ্যে পল্টন থানার একটি মামলায় তাঁকে গ্রেফতার দেখিয়ে রিমান্ড চাওয়া হয়। শুনানি চলাকালে সিএমএম আদালত চত্বরে জড়ো হয়ে বিক্ষোভ করেন বিএনপিপন্থী আইনজীবীরা। এ সময় সরকারের বিরুদ্ধে তাঁরা বিভিন্ন ধরনের স্লোগান দেন।

সম্পর্কিত:
পাতা থেকে: