২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপি-জামায়াতের ৭৮ নেতাকর্মী গ্রেফতার


জনকণ্ঠ ডেস্ক ॥ অবরোধে সহিংসতা ও নাশকতায় জড়িত থাকার অপরাধে দেশের বিভিন্ন স্থান থেকে বিএনপি-জামায়াতের ৭৮ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদেরÑ

দিনাজপুর ॥ দিনাজপুরে সহিংস ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িত থাকার অপরাধে বিএনপির ১৬ ক্যাডারকে গ্রেফতার করা হয়েছে। জেলা পুলিশ কন্ট্রোল রুম সূত্রে জানা যায়, বুধবার বিএনপি ক্যাডাররা জেলায় নাশকতা সৃষ্টি এবং আওয়ামী লীগের বিজয় র‌্যালি নস্যাত করতে একাধিক স্থানে নাশকতার পরিকল্পনা করেছিল।

ঠাকুরগাঁও ॥ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে গ্রেফতারের প্রতিবাদে ২০ দলীয় ঐক্যজোটের ডাকে ঠাকুরগাঁওয়ে ২৫ ঘণ্টার হরতাল পালন। হরতালে নাশকতার আশঙ্কায় মঙ্গলবার রাতে পুলিশ শহরের বিভিন্ন মহল্লায় অভিযান চালিয়ে সদর থানা যুবদলের সহ-সভাপতি হেলালসহ ৮ নেতাকর্মীকে আটক করে।

নেত্রকোনা ॥ অবরোধের পক্ষে পিকেটিং করার সময় জেলার মদন উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার সকালে মদন সদরের হাজী আব্দুল আজিজ সরকারী কলেজের সামনের রাস্তা থেকে তাকে গ্রেফতার করা হয়।

লালমনিরহাট ॥ অবরোধে নাশকতার আশঙ্কায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে পুলিশ মঙ্গলবার রাত হতে বুধবার পর্যন্ত ১২ জন বিএনপি-জামায়াত কর্মীকে আটক করে।

লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুর জেলায় বুধবার দুপুর পর্যন্ত একজন পৌর ওয়ার্ড কাউন্সিলর, বিএনপি ও জামায়াতের ১১ নেতাকর্মীসহ ৩৭ জনকে গ্রেফতার করা হয়েছে। সহকারী পুলিশ সুপার (সার্কেল) মোঃ নাছিম মিয়া জানান, বিভিন্ন নাশকতার আশঙ্কার সঙ্গে জড়িত থাকা সন্দেহে তাদের গ্রেফতার করা হয়েছে।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের মধুপুর উপজেলার গাংগাইর নামক স্থানে রাস্তায় পেট্রোল ও কেরোসিন ঢেলে আগুন জ্বালিয়ে সড়ক অবরোধকালে মধুপুর পূর্বাঞ্চল শিবির সভাপতি সাইফুল্লাহসহ ৪ শিবির নেতাকর্মীকে আটক করেছে মধুপুর থানা পুলিশ।

সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী, শিশুসহ নিহত চার

জনকণ্ঠ ডেস্ক ॥ চট্টগ্রামে ট্রাকের ধাক্কায় এক ব্যবসায়ী নিহত হয়েছেন। এছাড়া ভালুকায় সাইকেল আরোহী, মোহনগঞ্জে ভটভটির ধাক্কায় এক ব্যক্তি ও লাকসামে কাভার্ড ভ্যানের চাকায় এক শিশু নিহত হয়েছে এবং টাঙ্গাইলে ১০ জন আহত হয়েছেন। খবর স্টাফ রিপোর্টার, নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতাদেরÑ

চট্টগ্রাম ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মীরসরাইয়ে ট্রাকের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। নিহত ইসমাইল হোসেন দুলাল পৌর সদর এলাকার একজন ব্যবসায়ী।

ভালুকা ॥ ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভালুকা উপজেলার নিশিন্দা নামক স্থানে বুধবার বিকেলে লেগুনা চাপায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

মোহনগঞ্জ ॥ মঙ্গলবার সন্ধ্যা ৬টায় মোহনগঞ্জ ধর্মপাশা সড়কে সামাইকোনা নামক স্থানে সাইফুল (৬০) নামের এক ব্যক্তি ভটভটির ধাক্কায় গুরুতর আহন হন।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইল-জামালপুর মহাসড়কে ধনবাড়ী উপজেলার হাজরাবাড়ী নামক স্থানে ট্রাক-সিএনজি মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের ৩ জনসহ ১০ জন আহত হয়েছেন।

লাকসাম ॥ কুমিল্লার মনোহরগঞ্জে কাভার্ড ভ্যানের চাপায় মেহরাজ হোসেন ইপাত (৭) নামে এক শিশু নিহত হয়েছে।