১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বছরে একদিন বন্ধ থাকতে পারে ফেসবুক


জনকণ্ঠ ডেস্ক ॥ সামাজিক যোগাযোগের সবচেয়ে জনপ্রিয় মাধ্যম ফেসবুক একদিনের জন্য বন্ধ করা হতে পারে। অবশ্য এই প্রস্তাবটি এসেছে ফেসবুক ব্যবহারকারীদের কাছ থেকেই। ফেসবুকের বার্ষিক কার্যক্রম ‘২০১৫ নিউ ইয়ার চ্যালেঞ্জ’ নামে ব্যবহারকারীদের কাছ থেকে নতুন নতুন ধারণা আহ্বান করেছিলেন এটির প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গ। এ সময় লাখ লাখ ধারণা পাঠায় বিশ্বের নানা প্রান্তে ছড়িয়ে-ছিটিয়ে থাকা ফেসবুক ব্যবহারকারী। আর এই ধারণার মধ্যে সর্বোচ্চ সংখ্যক ব্যবহারকারী বছরে অন্তত একদিন ফেসবুক বন্ধ রাখার পক্ষে মত দেয়। আর গ্রাহকের এই মতামতকে যদি ফেসবুক কর্তৃপক্ষ প্রাধান্য দেয় তাহলে বছরে অন্তত একদিন বন্ধ থাকতে পারে ফেসবুক। খবর দ্য ইনডিপেনডেন্ট অনলাইনের।

এ্যান্থনি ফার্গুসন নামে এক ফেসবুব গ্রাহকের মত, একদিনের জন্য হলেও জাকারবার্গের উচিত ফেসবুক বন্ধ রাখা। আর যাতে মানুষ তার ব্যক্তি জীবনের কোন অপরিচিত একজন মানুষের সঙ্গে কথা বলতে উৎসাহী হয়। ফার্গুসনের এই মতের সঙ্গে অনেকে একাত্মতা ঘোষণা করে একদিন ফেসবুক ছুটি ঘোষণা করার আহ্বান করেছেন, যাতে মানুষ এ সময় আরও সৃজনশীল কোন কাজে নিজেকে জড়াতে পারেন।

আবার ফেসবুক বন্ধ রাখা ছাড়াও এতে ‘সরি’ বাটন যুক্ত করার আহ্বান জানিয়েছেন অনেকেই। তবে ফেসবুক আসলেই বছরে একদিনের জন্য বন্ধ থাকছে কিনা তা স্পষ্ট করেননি জাকারবার্গসহ সংশ্লিষ্টরা।

গ্রাহকের এই মতামত যদি ফেসবুক কর্তৃপক্ষ মেনে নেয় তা হলে বছরে একদিন অন্তত ছুটি পাবেন একশে’ ত্রিশ কোটিরও বেশি ফেসবুক ব্যবহারকারী।