১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মাদারীপুরে গায়ে পেট্রোল ঢেলে সংবাদ সম্মেলনে হয়রানির প্রতিবাদ


নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ৫ জানুয়ারি ॥ সোমবার বেলা ১১টার দিকে মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর গ্রামের একটি সমবায় সমিতির সম্পাদক ও সমাজসেবক বিএম বাচ্চু মিয়াকে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক মামলা দিয়ে হয়রানির অভিযোগে শরীরে পেট্রোল ঢেলে প্রতিবাদ জানিয়েছেন তিনি। মাদারীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই প্রতিবাদ জানান তিনি। এর আগে উপস্থিত সাংবাদিকদের কাছে লিখিত আবেদন এবং বক্তব্যে তার নির্যাতনের বিশদ বিবরণ তুলে ধরে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা চান।

বাউফল দাশপাড়া মডেল স্কুল শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ৫ জানুয়ারি ॥ ২০১৪ সালে জাতীয় পর্যায় শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি লাভ করেছে বাউফলের দাশপাড়া মডেল সরকারী প্রাইমারী স্কুল। সোমবার দুপুরে শিক্ষা অধিদফতর থেকে এ শ্রেষ্ঠত্বের কথা প্রকাশ করা হয়। জাতীয় পর্যায়ে ৭টি বিভাগ থেকে ৭টি স্কুল অংশ নিয়েছিল। এর আগে বাউফল দাশপাড়া মডেল সরকারী প্রাইমারী স্কুল উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায়ও শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করে।

টাঙ্গাইলে বিএনপির দু’গ্রুপে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা ॥ আসামি শতাধিক

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৫ জানুয়ারি ॥ ধনবাড়ী উপজেলাতে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ ও বাড়ি ভাংচুরের ঘটনায় পাল্টাপাল্টি ৩টি মামলা হয়েছে। এসব মামলায় উভয় গ্রুপের প্রথম সারির শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। পুলিশ উভয় গ্রুপের ৯ নেতাকর্মীকে গ্রেফতার করে সোমবার সকালে টাঙ্গাইল কোর্টে চালান করে দিয়েছে। জানা গেছে, শনিবার সন্ধ্যায় বিএনপির স্বপন ফকির ও মোহাম্মদ আলী গ্রুপের সংঘর্ষ ও ওষুধের দোকানসহ বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। এতে ৫ জন আহত হয়। এ ঘটনায় স্বপন ফকির গ্রুপের নেতা ধনবাড়ী পৌরসভা বিএনপির সদ্য ঘোষিত আহ্বায়ক এসএমএ ছোবহান বাদী হয়ে উপজেলা বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান ও পৌর বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান সদস্য হাবিবুল্লাহ ফকিরসহ ৩২ নেতাকর্মীকে আসামি করে ধনবাড়ী থানা মামলা দায়ের করেছে। অপরদিকে এ্যাডভোকেট মোহাম্মদ আলী গ্রুপের আহত সোলায়মান বাদী হয়ে পৌর বিএনপির আহ্বায়ক এসএমএ ছোবহান, যুগ্ম আহ্বায়ক হাফেজ খাইরুল ইসলাম, উপজেলা বিএনপি নেতা ও ইউপি চেয়ারম্যান কামাল হোসেন তালুকদার মিন্টুসহ ২৬ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন রাউজানের মেজবান হবে এবার টুঙ্গিপাড়ায়

নিজস্ব সংবাদদাতা, রাউজান, ৫ জানুয়ারি ॥ টুঙ্গিপাড়ায় রাউজানবাসীর উদ্যোগে চট্টগ্রামের ঐতিহ্যবাহী বিশেষ মেজবান হবে। এতে প্রায় ৫০ হাজার লোককে খাওয়ানোর জন্য বাবুর্চি-টেবিল বয়সহ ৫০ জনের একটি স্পেশাল টিম চট্টগ্রাম থেকে টুঙ্গিপাড়ায় যাওয়ার প্রস্তুতি নিয়েছে। আগামী ১০ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে তার মাজারে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর একান্ত প্রচেষ্টায় খতমে-কোরান, মিলাদ মাহফিল ও মেজবানী আয়োজনের এই উদ্যোগ নিয়েছে চট্টগ্রামের রাউজানবাসী।