২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

গাড়ি চালাতে গিয়ে স্কুলের দেয়াল ভাঙলেন রাসিক মেয়র


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নিজে গাড়ি চালাতে গিয়ে বিদ্যালয়ের দেয়াল ভেঙে ফেললেন রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল। শুক্রবার গভীর রাতে এ ঘটনা ঘটে। এতে রাজশাহী স্যাটেলাইট টাউন হাই স্কুলের প্রাচীরের অনেকখানি অংশ ধসে গিয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের কয়েকজন জানান, রাত ১২টার দিকে হঠাৎ শব্দে তাদের ঘুম ভেঙে যায়। বাইরে এসে দেখা যায় যে, একটি পিকআপ ধাক্কা দিয়ে স্কুলের দেয়াল ধসে দিয়েছে। কাছে গিয়ে মেয়র বুলবুলকে দেখে অনেকেই হতভম্ব হয়ে পড়েন।

নাম প্রকাশ না করার শর্তে ওই স্কুলের নৈশ্যপ্রহরী জানান, মেয়র বুলবুল চালককে পাশে বসিয়ে নিজেই গাড়ি চালাচ্ছিলেন। এ সময় মেয়র গাড়ির নিয়ন্ত্রণ হারালে গাড়িটি স্কুলের দেয়ালে গিয়ে ধাক্কা দেয়। ঘটনার পরপর সাধারণ মানুষ সেখানে জড়ো হওয়ার আগেই মেয়র বুলবুল তাঁর লোকজন নিয়ে সেখান থেকে সটকে পড়েন। এ ঘটনায় মেয়র বুলবুল সামান্য আঘাত পেয়েছেন বলে জানা যায়।

আমতলীতে পাউবোর গাছ নামমাত্র মূল্যে বিক্রি

সংবাদদাতা, আমতলী, ৩ জানুয়ারি ॥ শনিবার সকালে আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের আ’লীগ সভাপতি মোঃ ছালাম মোল্লা গাজীপুর বাজারসংলগ্ন তুলাতলীর ৫৪/বি নম্বর পোল্ডারের বন্যা নিয়ন্ত্রণ বাঁধের ১০টি মূল্যবান গাছ নামমাত্র মূল্যে বিক্রি দিয়েছে। যার আনুমানিক মূল্য ৩ লক্ষাধিক টাকা।

জানা গেছে, এ গাছগুলো ৮৫ হাজার টাকায় ক্রয় করেছে একই কমিটির আ’লীগ নেতা মোঃ হারুন-অর-রশিদ। স্থানীয়রা অভিযোগ করেন, এ দুই নেতা উপস্থিত থেকে নসু ঘরামী ও জসিম দুয়ারীর সহযোগিতায় গাছগুলো কেটে শাহজাহান আকনের স’ মিল ও তাহের মোল্লার ঘাটলায় রেখে দিয়েছে।

ছালাম মোল্লার সঙ্গে মুঠোফোনে (০১৭১৬১০৩১৫) বারবার যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেনি। হারুন-অর-রশিদ জানান আ’লীগ সভাপতি ছালাম মোল্লা এ গাছ আমার কাছে ৮৫ হাজার টাকায় বিক্রি করে দিয়েছে। আমার ক্রয়কৃত গাছ আমি কেটে নিয়েছি।

বরগুনা পাউবোর সহকারী প্রকৌশলী নুর মোহাম্মদ রিপন জানান, শনিবার সকালে গাছ কাটা শুরু করলে আমাদের স্টাফ বাধা দিলে তাকে জীবননাশের হুমকি দেয়। পরে ভয়ে সে ওখান থেকে পালিয়ে আসে।

গাজীপুর ফাঁড়ির ইনচার্জ উপপরিদর্শক মোঃ মাহমুদ জানান, এ ঘটনায় আমাদের কাছে থানায় কোন অভিযোগ আসেনি। অভিযোগ না পেলে আমরা কোন ব্যবস্থা নিতে পারি না।

শিমুলিয়ায় ফেরি স্টাফ-যাত্রী সংঘর্ষ আহত ৩

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ লৌহজং উপজেলার শিমুলিয়া ফেরিঘাটে শনিবার ফেরি স্টাফ ও যাত্রীদের সঙ্গে সংঘর্ষে ৩ যাত্রী গুরুতর আহত হয়েছে। আহতদের চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ‘রায়পুর’ নামের টানা ফেরিটি কাওড়াকান্দি ঘাট থেকে দুপুর ১২টার দিকে শিমুলিয়া ঘাটে আসে। ফেরিটি ৩ নম্বর ঘাটে নোঙর করলেও পরে আবার ২ নম্বর ঘাটে আনা হয় আনলোডের জন্য। সে সময় ২ নম্বর ঘাটে অপর একটি ফেরি ভেড়ানো থাকায় রায়পুরা নদীতে ভাসতে থাকে। এতে যাত্রীরা ক্ষিপ্ত হয়ে উঠে। কয়েকজন যাত্রী ফেরি মাস্টারের কেবিনে গিয়ে মাস্টার মোজাম্মেল হকের উপর আক্রমণ করে। এতে ক্ষিপ্ত হয়ে ফেরি স্টাফ ও লাইনম্যানরা যাত্রীদের উপর পাল্টা আক্রমণ চালায়। এ সময় গোপালগঞ্জের কাশিয়ানী থানার রাজপাট গ্রামের কামরুজ্জামান (২৮), কেরানীগঞ্জের উজ্জ্বল হোসেন (২৭) ও শাহীনূর মিয়া (৪২) গুরুতর আহত হয়। মাওয়া নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ ইউনুছ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাস্থলে সন্দ্বীপের একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। এ ঘটনায় তার ভাইও আহত হয়েছেন।

গাইবান্ধায় সাব রেজিস্ট্রার না থাকায় জমি নিবন্ধন ব্যাহত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩ জানুয়ারি ॥ সুন্দরগঞ্জ উপজেলায় দীর্ঘ ১ মাস থেকে সাব রেজিস্ট্রার না থাকায় জমি নিবন্ধন কাজ বন্ধ রয়েছে। জানা গেছে, উপজেলায় ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত অন্যতম বৃহত্তম এই সুন্দরগঞ্জে প্রতিদিন কমপক্ষে ১শ’ ৫০টি জমির নিবন্ধন হয়ে থাকে। কিন্তু স্থায়ী সাব রেজিস্ট্রার না থাকায় দীর্ঘ ১ মাস থেকে নিবন্ধনের কাজ বন্ধ রয়েছে। এ অবস্থা চলতে থাকায় জমি ক্রেতা-বিক্রেতারা চরম উৎকণ্ঠায় দিন পাড়ি দিচ্ছেন।