২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চুয়াডাঙ্গায় ক্রিকেট খেলতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু


নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৩ জানুয়ারি ॥ চুয়াডাঙ্গায় ক্রিকেট খেলতে গিয়ে অনিক (১৪) নামের এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। সে চুয়াডাঙ্গা আলমডাঙ্গার মুন্সিগঞ্জ একাডেমির ৮ম শ্রেণীর ছাত্র ছিল। শুক্রবার বিকেলে মুন্সিগঞ্জ খেলার মাঠে সমবয়সীদের সঙ্গে ক্রিকেট খেলতে যায়। এক পর্যায়ে বল ধরার সময় অপর খেলোয়াড় সঞ্জিতের সঙ্গে ধাক্কা লাগে। এ ঘটনায় সে গুরুতর জখম হলে তাকে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি করা হয়। এর কয়েক ঘণ্টার মধ্যেই অনিক মৃত্যুর কোলে ঢলে পড়ে।

মুন্সিগঞ্জ একাডেমির ৮ম শ্রেণীর ছাত্র অনিক শুক্রবার বিকেলে খেলার মাঠে ক্রিকেট নিয়ে মেতে ওঠে। সেসহ তার দল ছিল ফিল্ডিংয়ে। একই দলে ছিল সঞ্জিত। একটি বল উঁচুতে উঠলে সঞ্জিত ও অনিক দুজনে দৌড়ে বলটি ধরতে যায়। বল ধরার সময় দুজনের মাথায় ধাক্কা লাগে। আছড়ে পড়ে আহত হয় অনিক। এক পর্যায়ে রাত ৮টার দিকে সে মারা যায়। অনিকের মৃত্যুতে তার স্বজন ও ক্রিকেটপ্রেমী ভক্তদের মধ্যে শোকের ছায়া নেমে আসে।

ভাঙ্গায় গাছ থেকে পড়ে যুবকের মৃত্যু

সংবাদদাতা, ভাঙ্গা, ফরিদপুর থেকে জানান, উপজেলার কালামৃধা ইউনিয়নের পশ্চিম রায়নগর গ্রামে শনিবার সকাল ১০টায় কড়ই গাছ থেকে পড়ে এক যুবকের মৃত্যু হয়েছে। এ ব্যাপারে স্থানীয় মেম্বার বেলায়েত হোসেন জানান পশ্চিম রায়নগর নিবাসী মৃত্যু ফটিক খলিফার ছেলে আজাহার খলিফা (৩৮) শনিবার সকালে তার বাড়ির উত্তর পাশে কড়ই গাছ কাটতে যায়। আজাহার গাছটির প্রায় বিশ হাত ওপর উঠে ডাল কাটতে থাকে। এ সময় পড়ে গিয়ে আজাহার মারাত্মকভাবে আহত হয়। হাসপাতালে সে মারা যায়।

সুন্দরবন রক্ষায় খুলনায় মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ সুন্দরবন রক্ষায় মনুষ্যসৃষ্ট দুর্যোগ বন্ধের দাবিতে শনিবার বেলা ১১টায় খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। ফিরোজ আহমেদ মঞ্চ আয়োজিত এ মানববন্ধন সমাবেশে সভাপতিত্ব করেন অধ্যক্ষ মাজাহারুল হান্নান। এস এম সোহরাব হোসেনের পরিচালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা শেখ আব্দুল কাউয়ুম, ভাষা সৈনিক আলহাজ লোকমান হাকিম, জেপির কেন্দ্রীয় নেতা শফিকুল হামিদ চন্দন, ন্যাপ নেতা তপন রায়, সিপিবি নেতা মিজানুর রহমান বাবু, ওয়ার্কার্স পাটির ফারুক আহমেদ, জাতীয় মহিলা পার্টির দিলরুবা খানম।

গাইবান্ধায় জুয়ার প্যান্ডেলে অগ্নিসংযোগ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩ জানুয়ারি ॥ গাইবান্ধায় হাউজির প্যান্ডেলে শনিবার আগুন লাগিয়ে পুড়িয়ে দিয়েছে বিক্ষুব্ধ এলাকাবাসী। পরে তারা এসব বন্ধের দাবিতে দেড় ঘণ্টাব্যাপী গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের দারিয়াপুর এলাকায় অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে। এরপর তারা গাইবান্ধা জেলার বিভিন্ন স্থানে অশ্লীল নৃত্য বন্ধের দাবিতে সাড়ে ১২টা থেকে দুপুর দুইটা পর্যন্ত গাইবান্ধা-সুন্দরগঞ্জ সড়কের দাড়িয়াপুর হাটে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

মাইলস্টোন কলেজে বই বিতরণ

বর্ণমালার গরব মেখে আকাশ জুড়ে ওড়ার সাধ নিয়ে বই বিতরণ উৎসব অনুষ্ঠিত হলো রাজধানী উত্তরার মাইলস্টোন কলেজে। প্রাণে প্রাণে খুশির ঝলক ছড়িয়ে সারাদেশের ন্যায় বছরের প্রথম দিন মাইলস্টোন কলেজেও ছাত্রÑছাত্রীদের হাতে তুলে দেয়া হয় ছাপাখানার সোঁদা গন্ধেভরা নতুন বই। মাইলস্টোন কলেজের প্রধান হলে আয়োজিত বই উৎসবে উপস্থিত থেকে ছাত্রÑছাত্রীদের হাতে নতুন বই তুলে দেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ সহিদুল ইসলাম এবং সিনিয়র উপাধ্যক্ষ লে. কর্নেল এম কামালউদ্দীন ভূঁইয়া (অব.)।-বিজ্ঞপ্তি।

শেষ হলো শেভরন রক্তদান কর্মসূচীর দ্বিতীয় দফা

ডিসেম্বরে শেভরনের দ্বিবার্ষিক রক্তদান কর্মসূচীর দ্বিতীয় দফা সফলভাবে সমাপ্ত হয়। শেভরনের বিবিয়ানা, জালালাবাদ এবং মৌলভীবাজার গ্যাস প্লান্টের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ৩৮০ ব্যাগ রক্তদানের মাধ্যমে এই কর্মসূচীতে অংশগ্রহণ করেন। ২০১৪ সালের জুন মাসে অনুষ্ঠিত শেভরন রক্তদান উদ্যোগ কর্মসূচীর প্রথম দফায় শেভরনে কর্মরত মোট ৭৪১ জন রক্ত দান করেন। বাংলাদেশে বছরে প্রায় ৬ লাখ ব্যাগ রক্তের প্রয়োজনীয়তা আছে। দেশে নিরাপদ রক্তের ক্রমবর্ধমান চাহিদা মেটাতে শেভরনের কর্মকর্তারা রক্তদান কর্মসূচীতে এগিয়ে আসেন এবং এ বছর কর্মসূচীতে সংগৃহীত রক্তের পরিমাণ ১১২১ ব্যাগ। -বিজ্ঞপ্তি।