১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

মানবতার কল্যাণে ব্র্যাক ব্যাংক কর্মীদের ম্যারাথন


ব্র্যাক ব্যাংক লিমিটেডের কর্মীরা মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে এক ম্যারাথনের আয়োজন করে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক বেনজীর আহমেদ পিপিএম (বার) শুক্রবার হাতিরঝিলে ‘ব্র্যাক ব্যাংক দৌড় ২০১৫Ñকল্যাণের পথচলা’ শীর্ষক এ ম্যারাথনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান এবং ব্যাংকের ও অঙ্গপ্রতিষ্ঠানের ম্যানেজমেন্ট কমিটির সদস্যবৃন্দও উপস্থিত ছিলেন। আরও উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিশনাল কমিশনার (ট্রাফিক) মিলি বিশ্বাস পিপিএম, ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ড. সামন্তলাল সেন এবং বাংলাদেশ জাতীয় মহিলা ফুটবল টিমের অধিনায়ক সুই প্রো মারমা।

এ বছর এই ব্যতিক্রমী আয়োজনের বিশেষত্ব হচ্ছে- অতীতের মতো এই দৌড় কেবল ব্র্যাক ব্যাংক কর্মীদের জন্য সীমাবদ্ধ ছিল না। এবার সমাজের নানা শ্রেণী-পেশার মানুষ এই দৌড়ে অংশ নেন যেমন-বিভিন্ন দূতাবাস, ব্যাংক, বহুজাতিক প্রতিষ্ঠান ও আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার কর্মকর্তাবৃন্দ। কোন ব্যাংকের উদ্যোগে ম্যারাথনের উদ্যোগ বাংলাদেশে এটিই প্রথম এবং মানবতার কল্যাণে এটি এক অনন্য প্রচেষ্টা।

এই ম্যারাথন দৌড় শুরু হয় সকাল ৭টায়। ব্র্যাক ব্যাংকের ৪,০০০ জন কর্মী ৫.৬০ কিমি দূরত্বের দৌড়ে অংশগ্রহণ করে যা পুলিশ প্লাজার কাছে শুরু হয়ে হাতিরঝিল লেকের বিভিন্ন প্রান্ত ঘুরে একই স্থানে শেষ হয়।

এই দৌড় উপলক্ষে ব্র্যাক ব্যাংকের কর্মীরা ১০.৬০ লাখ টাকার তহবিল সংগ্রহ করেন। এর সঙ্গে ব্যাংকের নিজস্ব তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ অর্থাৎ ২১.২০ লাখ টাকা করা হয়। ২০১১ সাল থেকে প্রতি বছর ব্র্যাক ব্যাংক কর্মীরা মানবতার কল্যাণে ম্যারাথন আয়োজন করে আসছে।

এই তহবিল থেকে প্রবীণদের কল্যাণধর্মী প্রতিষ্ঠান সুবার্তা ট্রাস্টকে ১০ লাখ টাকা অনুদান প্রদান করা হয়। ম্যারাথন শেষ হওয়ার পরে ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান সুবার্তা ট্রাস্টের সাধারণ সম্পাদক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা শেলিনা আক্তারের কাছে অনুদানের চেক হস্তান্তর করেন। -বিজ্ঞপ্তি।