১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চবিতে আজ থেকে ফের অবরোধ


চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আজ শনিবার থেকে ফের অবরোধের ঘোষণা দিয়েছে ছাত্রলীগের একাংশ। ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স (ভার্সিটি এক্সপ্রেস) ছয় দফা দাবিতে এ অবরোধ কর্মসূচীর ঘোষণা দিয়েছে।

সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাপসের মূল হত্যাকারীদের বিচার, ঘটনার দিন কর্তব্যে অবহেলার কারণে হাটহাজারী থানার ওসি মোঃ ইসমাইলকে অপসারণ, আটক নিরপরাধ নেতাকর্মীদের মুক্তি, মিথ্যা অস্ত্র ও হত্যা মামলা প্রত্যাহারসহ মোট ছয় দফা দাবিতে শনিবার থেকে অবরোধের ঘোষণা দিয়েছে ভিএক্স গ্রুপ। অবরোধের বিষয়টি ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক ও ভিএক্স গ্রুপের নেতা জালাল আহমেদ নিশ্চিত করেন। অবরোধে বিশ্ববিদ্যালয়ের সার্বিক যোগাযোগ ব্যবস্থা বন্ধ থাকবে বলে জানান তিনি। তিনি বলেন, যতক্ষণ পর্যন্ত মিথ্যা মামলা প্রত্যাহার করা না হবে এবং হলে ছাত্রলীগ নেতাকর্মীদের তুলে দেয়া না হবে ততদিন অবরোধ চলবে।

উল্লেখ্য, গত ১৪ ডিসেম্বর ছাত্রলীগের বগিভিত্তিক সংগঠন ভিএক্স ও সিএফসি গ্রুপের মধ্যে সংঘর্ষে সিএফসি গ্রুপের তাপস সরকার নামের এক কর্মী নিহত হন। ঘটনার পর থেকে ভিএক্স গ্রুপের নেতাকর্মীরা ক্যাম্পাসের বাইরে অবস্থান করছেন। ভিএক্স নেতাকর্মীদের পুনরায় হলে তুলে দেয়াসহ মোট ছয় দফা দাবিতে এই অবরোধ ডাকল ভিএক্স।