১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কুড়িগ্রাম দিশারী সাংস্কৃতিক গোষ্ঠী দুই যুগ পূর্তি উৎসব


স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম সদর উপজেলার কাঁঠালবাড়ীতে দিশারী সাংস্কৃতিক গোষ্ঠীর দুই যুগ পূর্তি উৎসব উপলক্ষে বৃহস্পতিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর আয়োজন করা হয়। এর মধ্যে সকালে সংগঠনের কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি উদ্বোধন করেন কুড়িগ্রামের মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আমিনুল ইসলাম মণ্ডল। বিকেলে কাঁঠালবাড়ী ডিগ্রী কলেজ মাঠে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, গুণীজন সংবর্ধনা, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সব শেষে মঞ্চস্থ হয় নাটক।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম-২ আসনের সাবেক সংসদ সদস্য মোঃ জাফর আলী। বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পনির উদ্দিন আহমেদ, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট আব্রাহাম লিংকন, জেলা তথ্য অফিসার নুরুন্নবী খন্দকার, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান বাবু, সাংবাদিক আহসান হাবীব নীলু, আইনজীবী এ্যাডভোকেট সুজিৎ চক্রবর্তী, শিক্ষাবিদ নজরুল ইসলাম প্রমুখ। সঙ্গীত শিল্পী ও গবেষক অনন্ত কুমার দেবের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন দিশারী সাংস্কৃতিক গোষ্ঠীর সভাপতি আব্দুল খালেক ফারুক ও দিশারী পাঠাগারের সাধারণ সম্পাদক জহির রায়হান জুয়েল।

অনুষ্ঠানে শিক্ষাবিদ রাখাল চক্রবর্তী ও মুক্তিযুদ্ধের সংগঠক সৈয়দ এসকান্দার আলীকে (মরণোত্তর) সম্মাননা পদক দেয়া হয়। সবশেষে পরিবেশিত হয় আব্দুল খালেক ফারুক রচিত ও নির্দেশিত যুদ্ধাপরাধবিরোধী নাটক ‘হুজুর চান্দে নাই’।