১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দু’মাস বয়সেই হার্টে জটিল সমস্যা ॥ উন্নত চিকিৎসায় সহায়তা দিন


স্টাফ রিপোর্টার ॥ প্রিয় দেশবাসী, আবু হাসান ডাকুয়া। বয়স প্রায় ২ মাস। জন্মলগ্ন থেকে শুধুই জানাচ্ছে বাঁচার আকুতি। উচ্চৈঃস্বরে কান্নার শক্তি নেই, তাই দু’হাত নেড়ে বোঝাতে চেষ্টা করছে, ‘আমি বাঁচতে চাই, আমাকে বাঁচান।’ মাত্র ৪১ দিন বয়সে হাত-পা উঁচিয়ে বাঁচার আকুতি জানানো আবু হাসান ডাকুয়া দৈনিক লোকসমাজের প্রধান ফটোসাংবাদিক হানিফ ডাকুয়ার দ্বিতীয় ছেলে। গত ১৩ নবেম্বর যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে সে জন্মগ্রহণ করে। জন্ম স্বাভাবিক নিয়মে হলেও জীবনটা যেন অস্বাভাবিক। জীবন-মৃত্যুর সঙ্গে তীব্র লড়াইয়ে নামা এ শিশু জন্ম নিয়েছে হার্টে দুটি ছিদ্র নিয়ে। নিশ্বাস নিলেই বুকের মধ্যে সৃষ্টি হয় বড় এক গর্তের। ভীতিকর এ দৃশ্য দেখে চিকিৎসকরা তাকে দ্রুত উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠান। সেখানে হৃদরোগ ইনস্টিটিউট ও ল্যাবএইডসহ খ্যাতনামা হাসপাতালগুলোতে নেয়া হয় তাকে।

পরীক্ষা-নিরীক্ষার পর তারা শিশু আবু হাসানের ওপেনহার্ট সার্জারির পরামর্শ দেন। ঝুঁকিপূর্ণ ও ব্যয়বহুল এ অপারেশন করতে হবে দেশের বাইরে। কিন্তু বিশাল এ ব্যয় মেটানোর ক্ষমতা নেই হানিফ ডাকুয়ার। তাই ছেলেকে বাঁচাতে হৃদয়বান বিত্তশালীদের কাছ থেকে সহায়তা চেয়েছেন ফটোসাংবাদিক। সহযোগিতা করতে সরাসরি যোগাযোগ করুন এই মোবাইল নম্বরে-০১৭১১-২৭৫৩১০ (বিকাশ) ও ০১৯৭১২৭৫৩১০ (বিকাশ)। আর সাহায্য দিন হানিয় ডাকুয়ার এই দুটি সঞ্চয়ী হিসাবে। হিসাব নম্বর এমএসএ-৯৬৫২, ইসলামী ব্যাংক, যশোর শাখা এবং -০০২৫০৩১০০২০৬৮০, এনসিসি ব্যাংক, যশোর শাখা।

ঘোষণা : দৈনিক জনকণ্ঠ মানুষ মানুষের জন্য বিভাগে খবর প্রকাশের মাধ্যমে সহৃদয় ব্যক্তিদের সঙ্গে যোগাযোগ ঘটিয়ে দিয়ে থাকে। সাহায্য সরাসরি সাহায্যপ্রার্থীর ব্যাংক এ্যাকাউন্টে জমা দিতে হবে অথবা সাহায্যপ্রার্থীর দেয়া মোবাইল ফোনে যোগাযোগ করতে হবে। দৈনিক জনকণ্ঠ এ বিষয়ে কোন দায়ভার গ্রহণ করবে না।