২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মুক্তিযোদ্ধা, যুবলীগ কর্মী ও কলেজ ছাত্রসহ ৬ খুন


জনকণ্ঠ ডেস্ক ॥ জমি নিয়ে সংঘর্ষে দিনাজপুরের পার্বতীপুরে এক মুক্তিযোদ্ধা এবং কুমিল্লায় পৃথক ঘটনায় দুর্বৃত্তদের হামলায় যুবলীগ কর্মী ও এক যুবক খুন হয়েছে। বগুড়া ও পাবনায় মোটরসাইকেল আরোহী কলেজছাত্র এবং অটোচালককে গলা কেটে হত্যা করা হয়েছে। টাঙ্গাইলের মধুপুরে পুলিশ এক কিশোরের লাশ উদ্ধার করেছে। এ ছাড়া সিরাজগঞ্জে এক যুবলীগ নেতাকে কুপিয়ে মারাত্মক জখম করেছে বিএনপি ও জামায়াত-শিবিরের ক্যাডাররা। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতারÑ

পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের খাগড়াবন্দ পশ্চিমপাড়ায় বৃহস্পতিবার সকালে জমি নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে নূরল ইসলাম (৭২) নামে এক মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। তাঁর পিতার নাম হেসরাবউদ্দিন। মধ্যপাড়া পুলিশ তদন্ত কেন্দ্র সূত্রে জানা গেছে, জমি সংক্রান্ত ঘটনার জের ধরে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। এ ব্যাপারে পার্বতীপুর মডেল থানায় মামলা দায়ের হয়েছে।

কুমিল্লা ॥ মনোহরগঞ্জে বুধবার রাত সাড়ে ১০টার দিকে শাহ আলম নামের এক যুবলীগ কর্মীকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। তিনি স্থানীয় ওয়ার্ড যুবলীগের সাবেক সভাপতি বলে দলীয় সূত্র জানায়। এ ঘটনায় আহত অপর যুবলীগ কর্মী তানবির আলমকে (২৮) আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়েছে। উপজেলার লক্ষ্মণপুর বাজারের বানঘর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনার জন্য আওয়ামী লীগের নেতারা বিএনপি ও যুবদলের নেতাকর্মীদের দায়ী করেছেন। এছাড়া সদর দক্ষিণ থানা পুলিশ বৃহস্পতিবার সকালে অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার করেছে। জানা গেছে, মনোহরগঞ্জ উপজেলার সরসপুর ইউনিয়নের বাউপুর গ্রামের মেহেরবক্সের পুত্র ও স্থানীয় যুবলীগ কর্মী শাহ আলম (৩২) বুধবার রাতে পার্শ্ববর্তী লক্ষ্মণপুর বাজার থেকে বাড়ি ফিরছিলেন। বাউপুর এলাকায় পৌঁছলে দুর্বৃত্তরা তাকে আটক করে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর আহত করে। পরে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এটি একটি রাজনৈতিক হত্যাকা- বলে পুলিশ জানায়। এ হত্যাকা-ের সঙ্গে স্থানীয় বিএনপির নেতাকর্মীরা জড়িত রয়েছে বলে ধারণা করা হচ্ছে। এদিকে সদর দক্ষিণ মডেল থানা পুলিশ বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সুয়াগাজী এলাকায় রাস্তার পাশ থেকে অজ্ঞাত এক যুবকের (৩৫) লাশ উদ্ধার করেছে। পুলিশ জানায়, নিহতের গলায় ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে।

বগুড়া ॥ বগুড়ায় বাকিরুল্লাহ বিপ্লব (১৮) নামে এক কলেজছাত্রকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে সদরের ছিলিমপুর এলাকার একটি ক্ষেত থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, বিপ্লব বগুড়ার একটি বেসরকারী পলিটেকনিক ইনস্টিটিউটের কম্পিউটার বিজ্ঞানের প্রথম বর্ষের ছাত্র। সে সদরের ছিলিমপুর উত্তরপাড়ার প্রবাসী রানা শেখের ছেলে। বুধবার বিকেলে বাড়ি থেকে নতুন মোটরসাইকেল নিয়ে বের হয় বিপ্লব। পুলিশ ধারণা করছে বন্ধুদের নিয়ে থার্টিফার্স্ট নাইট উদযাপনে বের হয়েছিলে সে। পরদিন বৃহস্পতিবার সকালে বাড়িরে পাশে ছিলিমপুর তালুকদার পাড়ার একটি ক্ষেত থেকে তার গলা কাটা লাশ পাওয়া যায়। মোটরসাইকেল ছিনতাই করতেই দুর্বৃত্তরা তাকে হত্যা করতে পারে বলে পুলিশ ধারণা করছে। হত্যাকা-ের ব্যাপারে জিজ্ঞাসাবাদের জন্য অন্তু (১৮) ও সোহান (২০) নামে নিহত কলেজ ছাত্রের দুই বন্ধুকে পুলিশ আটক করেছে।

পাবনা ॥ শহরের বিসিক শিল্প নগরী এলাকা থেকে বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মোস্তাক হোসেন (৩৮) নামের এক অটোচালকের গলা কাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। তিনি কুষ্টিয়ার কুমারখালি উপজেলার ছেউড়ি গ্রামের মাজেদ ম-লের ছেলে। পুলিশ জানায়, বুধবার রাতের কোন এক সময় দুর্বৃত্তরা মোস্তাককে গলা কেটে হত্যার পর লাশ বিসিক শিল্প নগরীর ২ নম্বর গেটের এআর অটো রাইস মিলের একটি পরিত্যক্ত বিল্ডিংয়ের মধ্যে ফেলে রাখে। মোস্তাক দীর্ঘদিন ধরে পাবনা শহরের সাধুপাড়া মহলায় শ্বশুরবাড়িতে বসবাস করতেন।

টাঙ্গাইল ॥ টাঙ্গাইলের মধুপুরে মুকুল (১৫) নামে এক কিশোরের লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে উপজেলার শালিকা বাজার এলাকার একটি আনারস বাগান থেকে তার লাশ উদ্ধার করা হয়। মুকুল উপজেলার আউশনারা ইউনিয়নের শালিকা গ্রামের আলাল উদ্দিনের ছেলে। সে চাপাড়ি গণ উচ্চ বিদ্যালয়ের এসএসসি শিক্ষার্থী। পুলিশ জানায়, দুপুরের দিকে স্থানীয় লোকজন শালিকা বাজার এলাকার একটি আনারস বাগানে গাছের সঙ্গে মুকুলের মৃতদেহ বাধা দেখে পুলিশকে খবর দেয়। বুধবার রাতের কোন এক সময় মুকুলকে দুর্বৃত্তরা শ্বাসরোধ করে হত্যা করে বলে মনে করা হচ্ছে।

সিরাজগঞ্জ ॥ বৃহস্পতিবার দুপুরে সিরাজগঞ্জ পৌরসভার রানীগ্রাম ইউনিয়ন যুবলীগের সভাপতি গোলাম মোস্তাফাকে কুপিয়ে মারাত্মক আহত করেছে স্থানীয় বিএনপি ও জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। তাকে গুরুতর অবস্থায় সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে এলাকাবাসী জানান, রানীগ্রাম মহল্লায় দু’পাড়ার মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে বিএনপিদলীয় পৌর কাউন্সিলর আলমের সঙ্গে মোস্তফার বিরোধের জের ধরে এই ঘটনা ঘটে।

সম্পর্কিত:
পাতা থেকে: