২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৪ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বগুড়ায় বইমেলায় মানুষের ঢল


স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ বাঙালী যে কতটা বইপ্রেমিক তার প্রমাণ এবার দিল বগুড়া। ঢাকার বাইরে এই প্রথম জাতীয় গ্রন্থ কেন্দ্র, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে নববর্ষের প্রথম দিন বগুড়া জিলা স্কুল মাঠে দশ দিনের যে বইমেলার শুরু হয় তাতে সর্বস্তরের মানুষের ঢল নামে। সাধারণের কণ্ঠে ধ্বনিত হতে থাকে মৌলবাদ নিপাত যাক। সফল ও সার্থক হোক বইমেলা। জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এই বইমেলায় সহযোগিতা দিচ্ছে বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি। এই সমিতির সভাপতি ওসমান গনি জানালেন ঢাকার আগামী, অন্য প্রকাশ, সময়, অনন্যা, অনুপম, বিদ্যা প্রকাশসহ ৬০টি প্রকাশনী সংস্থা মেলায় এসেছে। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টায় ফিতা কেটে পায়রা ও বেলুন উড়িয়ে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংস্কৃতি মন্ত্রণালয়ের যুগ্মসচিব মঞ্জুর রহমান। অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন, জাতীয় গ্রন্থ কেন্দ্রের পরিচালক অসীম সাহা, জেলা প্রশাসক শফিকুর রেজা বিশ্বাস প্রমুখ। বক্তাগণ বলেন, জ্ঞানভিত্তিক সমাজ বিকাশে গ্রন্থের বিকল্প নেই।

সিলেটে অস্ত্রসহ ৪ দুষ্কতকারী আটক

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার ভোরে নগরীর উপশহর ডি ব্লকের ২৭ নং রোডের ৪নং বাসার ২য় তলায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অস্ত্রসহ ৪ দুষ্কৃতকারীকে আটক করা হয়েছে। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে একটি কাটা রাইফেল, একটি রাইফেলের বাট, নাইন এমএম পিস্তলের ৪৩টি গুলি, ৯টি ছোরা, ১টি রামদা, ৯টি পটকা। এছাড়া তাদের কাছ থেকে ৯টি মোবাইল, ৮টি ভ্যানিটি ব্যাগ, ৪টি হেলমেট ও নগদ ৯ হাজার টাকাও উদ্ধার করে পুলিশ।

পরিবহন ধর্মঘট ॥ মাগুরায় যান চলাচল বন্ধ

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১ জানুয়ারি ॥ বৃহস্পতিবার দু’দিনব্যাপী পরিবহন ধর্মঘটের ২য় দিনে মাগুরার ওপর দিয়ে যানবাহন চলাচল বন্ধ ছিল। মাগুরার ওপর দিয়ে যাওয়া আন্তঃজেলা এবং অভ্যন্তরীণ রুটে যানবাহন চলাচল করেনি। শুধু ইজিবাইক চলাচল করেছে । চার দফা দাবিতে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন, খুলনা বিভাগের ১০ জেলায় দু’দিনের পরিবহন ধর্মঘটের দিয়েছিল।

আশুলিয়ায় ২০ জনকে কুপিয়ে জখম, গাড়ি ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, সাভার, ১ জানুয়ারি ॥ আশুলিয়ায় ৮টি গাড়ি ভাংচুর করেছে দুর্বৃত্তরা। এ সময় দুর্বৃত্তদের ইট ও লাঠির আঘাতে গাড়ির চালক, হেলপার ও পথচারীসহ আহত হয়েছে কমপক্ষে ২০জন। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার সন্ধ্যা ৭টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কের আশুলিয়া থানাধীন ‘মোজার মিল’ এলাকায় এ ঘটনা ঘটে।

জানা গেছে, মহাসড়কে যানবাহন চলাচলের সময় আকস্মিকভাবে বাস ও ট্রাকে ইট-পাটকেল নিক্ষেপ ও ভাংচুর শুরু করে দুর্বৃত্তরা। এ সময় তারা নিজেদের গাড়ি দিয়ে সড়কে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ৮টি গাড়ি ভাংচুর করে পালিয়ে যায়। এতে বাধা দিলে গাড়ির চালক, হেলপার ও পথচারীসহ কমপক্ষে ২০জনকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। যাবার সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে আতঙ্ক সৃষ্টি করে।

নেত্রকোনায় স্কুলছাত্রী ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১ জানুয়ারি ॥ দুর্গাপুর উপজেলায় দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রী (৮) ধর্ষিত হয়েছে। পার্শ¦বর্তী মৌ গ্রামের আবুল হাসেমের ছেলে রুহুল আমিন (২৯) তাকে ধর্ষণ করে। বৃহস্পতিবার নেত্রকোনা আধুনিক সদর হাপাতালে ধর্ষিতা মেয়েটির ডাক্তারী পরীক্ষা সম্পন্ন হয়েছে। জানা গেছে, বুধবার বিকেলে মেয়েটি বাড়ির পাশের জঙ্গলে বড়ই কুড়াতে গেলে মৌ গ্রামের যুবক রুহুল আমিন তাকে জোর করে জঙ্গলে নিয়ে ধর্ষণ করে। এতে মেয়েটির মারাত্মক রক্তক্ষরণ হয় এবং একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়ে।