২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কুমিল্লা ও গাইবান্ধায় অভিযান ॥ বিপুল পরিমাণ অস্ত্র ও পেট্রোল বোমা উদ্ধার


জনকণ্ঠ ডেস্ক ॥ কুমিল্লা ও গাইবান্ধা থেকে বিপুল পরিমাণ ককটেল, অবৈধ অস্ত্র ও পেট্রোল বোমা উদ্ধার করেছে র‌্যাব-পুলিশ। আটক করা হয়েছে তিনজনকে।

জানা গেছে, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা গ্রামের একটি বাড়িতে মঙ্গলবার ঘণ্টাব্যাপী অভিযান চালায় পুলিশ। এছাড়া গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার বোয়ালিয়া থেকে বুধবার ২৫টি পরিত্যক্ত পেট্রোল বোমা উদ্ধার করেছে র‌্যাব-১৩-এর সদস্যরা। খবর নিজস্ব সংবাদদাতা ও সংবাদদাতার।

কুমিল্লা ॥ মঙ্গলবার গভীর রাতে জেলার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা গ্রামের একটি বাড়িতে ঘণ্টাব্যাপী অভিযান চালিয়ে এসব অস্ত্র উদ্ধার ও সন্ত্রাসীদের আটক করা হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম কুমার চক্রবর্তীর নেতৃত্বে এসআই ইলিয়াছ, এসআই ইব্রাহীমসহ পুলিশের একটি দল মঙ্গলবার রাত ২টার দিকে আলকরা গ্রামের আবদুল লতিফ ও ফারুকের বাড়ি ঘেরাও করে প্রায় ঘণ্টাব্যাপী তল্লাশি অভিযান চালায়। এ সময় ওই বাড়ি থেকে পুলিশ ৩টি বিভিন্ন সাইজের একনলা বন্দুক, ১টি কাটা রাইফেল, ১টি এলজি, ২ রাউন্ড এলজির গুলি, ২টি চাপাতি, ১টি লম্বা ছেনি, ৩টি ককটেল ও ছোট সাইজের ৩০টি পেট্রোল বোমা উদ্ধারসহ ৩ জনকে আটক করে। আটককৃতরা হলোÑ আলকরা গ্রামের আবু তাহেরের পুত্র আবদুল লতিফ (১৮), তার মা মানিক ধন (৪৭) ও ওমর আলীর পুত্র ফারুক (৩২)।

চৌদ্দগ্রাম থানার ওসি উত্তম কুমার চক্রবর্তী জানান, আটককৃতরা সংঘবদ্ধ সন্ত্রাসী গ্রুপের সক্রিয় সদস্য। তারা বিভিন্ন স্থানে সন্ত্রাসী কর্মকা-ে অস্ত্র ভাড়া দেয় এবং নিজেরাও ভাড়ায় গিয়ে সন্ত্রাসী কর্মকা- পরিচালনা করে।

গাইবন্ধা ॥ গোবিন্দগঞ্জ উপজেলার বোয়ালিয়া থেকে বুধবার র‌্যাব-১৩-এর সদস্যরা ২৫টি পরিত্যক্ত পেট্টোল বোমা উদ্ধার করেছে।

র‌্যাব সূত্রে জানা গেছে, ঐ এলাকায় জামায়াত-শিবিরের কর্মীরা হরতালের নামে নাশকতা সৃষ্টির উদ্দেশ্যে ব্যাগে করে ২৫টি পেট্রোল বোমা নিয়ে যাচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা অভিযান চালাতে গেলে জামায়াত-শিবিরের কর্মীরা বোমা ভর্তি দুটি ব্যাগ রেখে পালিয়ে যায়। এ সময় পেট্রোল বোমাগুলো উদ্ধার করা সম্ভব হলেও বোমা বহনকারী জামায়াত-শিবির কর্মীদের আটক করতে সক্ষম হয়নি র‌্যাব।