২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চার দিনের হজ মেলা শুরু শুক্রবার


স্টাফ রিপোর্টার ॥ চার দিনব্যাপী হজ মেলা শুরু হচ্ছে শুক্রবার। রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে ‘অষ্টম হজ ও ওমরাহ ফেয়ার ২০১৫। হজ এজেন্সিজ এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব) মঙ্গলবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২ জানুয়ারি শুক্রবার মেলা শুরু হয়ে চলবে ৫ জানুয়ারি পর্যন্ত। মেলায় সরকারী-বেসরকারী ও হাবের মোট প্রায় ২০০টি স্টল থাকবে। হজযাত্রীরা তাদের পছন্দমতো যে কোন প্রতিষ্ঠানের মাধ্যমে হজে যাওয়ার ব্যবস্থা করতে পারবেন।

সুষ্ঠু হজ ব্যবস্থাপনার লক্ষ্যে হাবের পক্ষ থেকে সুনির্দিষ্ট কিছু দাবি জানানো হয়। উল্লেখ যোগ্য দাবিগুলো হচ্ছে-হজযাত্রীদের রেজিস্ট্রেশনের সময় শুধুমাত্র মোয়াল্লেম ফি বাবাদ ৩০ হাজার টাকা জমা দিয়ে রেজিস্ট্রেশন করার সুবিধা প্রদান, ১৪৩৬ হিজরী সালের রমজানের পূর্বেই ফ্লাইট সিডিউল ঘোষণা করা, চলতি হজ মৌসুমে বিমানের প্যাকেজ সর্বোচ্চ ৪০ দিনের মধ্যে সীমাবদ্ধ রাখা, অনভিজ্ঞ অভিযুক্ত এজেন্সিদের সাধারণ ক্ষমা করা ও ধর্ম মন্ত্রণালয়ে জমা রাখা হজ এজেন্সিগুলোর পাওনা প্রায় ১০ কোটি টাকা ফেরত দেয়া। এ ছাড়া হজযাত্রী পরিবহনের জন্য থার্ড পার্টি উন্মুক্ত করা যাতে হজযাত্রীরা তাদের পছন্দমতো পরিবহনে হজে যেতে পারেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন হাবের সভাপতি মোহাম্মদ ইব্রাহিম বাহার, সহ-সভাপতি আফতার উদ্দিন চৌধুরী, মহাসচিব শেখ মোঃ আবদুল্লাহ, যুগ্ম-মহাসচিব ফরিদ আহম্মদ মজুমদার প্রমুখ।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: