১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

পরীক্ষা না দিয়েও জিপিএ-৫!


বাংলা নিউজ ॥ লালমনিরহাটে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিএসসি) অংশ না নিলেও জিপিএ-৫ পেয়েছে সাজ্জাদ ইসলাম শাকিব নামে এক ছাত্র।

মঙ্গলবার দুপুরে ঘোষিত ফলে জিপিএ-৫ প্রাপ্তদের তালিকায় তার নাম এসেছে। এ ঘটনায় উপজেলাজুড়ে চাঞ্চল্য দেখা দিয়েছে।

সাজ্জাদ ইসলাম শাকিব লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী। সে ওই উপজেলার পূর্ব সিন্দুনা গ্রামের হাছেন আলীর ছেলে।

হাতীবান্ধা ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক শাহ আলম ও শাপলা আক্তার জানান, পিএসপি পরীক্ষায় ওই বিদ্যালয় থেকে ৯১ জন শিক্ষার্থী অংশ নেয়। সাজ্জাদ ইসলাম শাকিব তাদের মধ্যে অনুপস্থিত ছিল। তার রোল নং ২৪৩৫। কিন্তু প্রকাশিত ফলে দেখা যায় শাকিব জিপিএ-৫ পেয়েছে। নাম প্রকাশ না করার শর্তে ওই উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের কয়েকজন শিক্ষক বাংলানিউজকে জানান, উপজেলা শিক্ষা অফিসের উদাসীনতার কারণেই এমন ঘটনা ঘটেছে। তবে এর সুষ্ঠু তদন্তের দাবি জানান।

হাতীবান্ধা ১নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরনবী ওই ছাত্রের পরীক্ষা না দেয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, কি কারণে এমন হলো তা নিয়ে কিছু বলতে পারব না।

যোগাযোগ করা হলে হাতীবান্ধা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্বাস আলী ভূঁইয়া বলেন, বিষয়টি তার জানা নেই। তবে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত:
পাতা থেকে: