২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

চট্টগ্রামে ছাত্রদল নেতাসহ ৫৯ জনের বিরুদ্ধে মামলা


স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জেলায় ২০ দলীয় জোটের গত রবিবারের হরতালে গাড়ি ভাংচুর ও সংবাদকর্মীর ওপর হামলার ঘটনায় মহানগর ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১৯ জনের নাম উল্লেখসহ ৫৯ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। মঙ্গলবার সকালে সিএমপির কোতোয়ালি থানায় মামলাটি দায়ের করেন এসআই জাফর ইকবাল। কোতোয়ালি থানা সূত্রে জানা যায়, মামলায় চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ ও সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুসহ মোট ৫৯ জনকে আসামি করা হয়। এর মধ্যে ১৯ জনের নাম উল্লেখ করা হলেও ৪০ জনকে অজ্ঞাত হিসেবে আসামি করা হয়েছে।

চট্টগ্রাম মহানগর পুলিশের কোতোয়ালি অঞ্চলের সহকারী কমিশনার সাংবাদিকদের জানান, হরতাল চলাকালে সোমবার দুপুরে নাসিমন ভবন এলাকায় বিএনপির একটি ঝটিকা মিছিল থেকে গাড়ি ভাংচুর করা হয়। এ সময় পিকেটারদের ছোড়া ইটের আঘাতে আহত হন এক সংবাদকর্মী। এ ঘটনায় মামলাটি দায়ের করা হয়েছে। আসামিদের মধ্যে গ্রেফতার হয়েছেনÑ মোঃ কাসেম, মোঃ কায়েস, রবিউল ইসলাম ও রানা।

জমি নিয়ে বিরোধে দুই জেলায় সংঘর্ষে আহত ২০

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ জমি নিয়ে সংঘর্ষে উভয়পক্ষে অন্তত ১৪ জন আহত হয়েছে। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে কিশোরীগঞ্জ উপজেলার উত্তর দুরাকুটি গ্রামে। আহতদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তর দুরাকুটি গ্রামের আহসান উল্লাহর ছেলে শাহাবুল ইসলাম ১২ শতক জমিতে দীর্ঘদিন থেকে বসতভিটা তৈরি করে বসবাস করে আসছিল। হঠাৎ করে সেই জমির মালিকানা দাবি করে একই গ্রামের ফজলার রহমানের ছেলে খাদেমুল ইসলামের লোকজন শাহাবুল ইসলামের বাড়িতে এসে বসতভিটা হতে উচ্ছেদ করার জন্য হামলা চালায়। এ সময় সংঘর্ষে উভয় পক্ষের নারী-পুরুষসহ ১৪ জন আহত হয়। আহতদের কিশোরীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আহতরা হলোÑ তহিবার রহমান (৩০), মামনুর রহমান (২৫), নিলোমাই (৭০), নাজিমুল (৪০), শিল্পী বেগম (৩০), সামছুন্নাহার (৫০), শাপলা বেগম (৩০), শাহাবুল ইসলাম (৬০), ইব্রাহীম (২৫), নুরুন্নবী (২২) অপরপক্ষের খাদেমুল (৪০), আবু বক্কর (৫০), লালবাবু (৩০) ও ফজলার রহমান (৪২)।

নিজস্ব সংবাদদাতা ফটিকছড়ি থেকে জানান, উপজেলার নাজিরহাট পৌরসভার সুয়াবিলে জায়গাসংক্রান্ত বিরোধে সংঘর্ষে শিক্ষিকাসহ ৪ মহিলা এবং দুই বৃদ্ধ আহত হয়েছেন। জানা যায়, ওই এলাকার চুরখাঁরহাট গ্রামের মুক্তিযোদ্ধা ইসমাঈল গংদের সাথে এনামুল হক গংয়ের জমিসংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ বিষয়ে থানায় সাধারণ ডায়েরিও করা হয়।