২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৫ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সিলেট মেয়র আরিফের আদালতে আত্মসমর্পণ, কারাগারে প্রেরণ


নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ৩০ ডিসেম্বর ॥ সিলেট বিভাগের অন্যতম খলিফা হিসেবে পরিচিত সংশ্লিষ্ট কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এখন প্রয়াত অর্থমন্ত্রী শামস্ কিবরিয়া হত্যা মামলায় হবিগঞ্জ জেলা কারাগারে। গ্রেফতারি হুলিয়া মাথায় নিয়ে দীর্ঘ সময় আত্মগোপনে থাকার পর মঙ্গলবার দুপুরে তিনি হবিগঞ্জ আমলী-১ আদালতে আত্মসমর্পণ করলে বিজ্ঞ বিচারক রোকেয়া আক্তার তার জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। তার আগে দুপুর পৌনে ১২টার দিকে শত শত বিএনপি নেতাকর্মী-সমর্থক আর জনতার উপস্থিতিতে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট রোকেয়া আক্তারের ওই আদালতে মেয়র আরিফুল হক আত্মসমর্পন করেন।

বিচারক তার জামিন নামঞ্জুর করে জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এর পরপরই বিএনপি নেতাকর্মী-সমর্থক আর বাঁধভাঙ্গা জনতার চাপ সহ্য করে অত্যন্ত কড়া নিরাপত্তায় মেয়র আরিফুল হককে প্রিজনভ্যানে তুলে পুলিশ। এক পর্যায়ে এ্যাডিশনাল এসপি মোঃ শহীদুল ইসলাম ও এএসপি সাজ্জাদুর রহমানের নেতৃত্বে তাকে দ্রুত নিয়ে যাওয়া হয় হবিগঞ্জ জেলা কারাগারে। তবে এ সময় আদালত প্রাঙ্গণ বা শহরে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সূত্র জানায়, আরিফুলকে হবিগঞ্জ থেকে দেশের অন্য কারাগারে দ্রুত সরিয়ে নেয়া হবে।

উল্লেখ্য, বিগত ২০০৫ সালের ২৭ জানুয়ারি হবিগঞ্জের বৈদ্যেরবাজারে গ্রেনেড হামলায় নিহত হন সাবেক অর্থমন্ত্রী শামস্ কিবরিয়া ও তাঁর ভাতিজা শাহ মঞ্জুরুল হুদা মঞ্জুসহ আওয়ামী লীগের ৫ নেতাকর্মী।

সম্পর্কিত:
পাতা থেকে: