২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

এয়ার এশিয়ার নিখোঁজ বিমানের সন্ধান মেলেনি


জনকণ্ঠ ডেস্ক ॥ এয়ার এশিয়ার ফ্লাইট কিউজেড ৮৫০১ নিখোঁজ বিমানটি সম্ভবত সমুদ্রের তলদেশে রয়েছে। সোমবার ইন্দোনেশিয়ার জাতীয় তল্লাশি ও উদ্ধারকারী সংস্থার প্রধান বামাবাং সোয়েলিসতিয়ো জাকার্তায় এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন। এদিকে দ্বিতীয় দিনের মতো নিখোঁজ বিমানের অনুসন্ধান তৎপরতা শেষ হলেও বিমানের কোন সন্ধান পাওয়া যায়নি। মঙ্গলবার তৃতীয় দিনের অনুসন্ধান তৎপরতা আরও ব্যাপক এলাকায় শুরু করা হবে বলে জানায় উদ্ধারকারী দল। খবর বিবিসি অনলাইনের।

জাতীয় তল্লাশি ও উদ্ধারকারী সংস্থার প্রধান বলেন, আমাদের তল্লাশি ফলাফলের ওপর ভিত্তি করে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে বিমানটি সাগরে বিধ্বস্ত হয়েছে। কারণ বিমানটি যখন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে তখনকার সমন্বয়ের ওপর ভিত্তি করেই এমন ধারণা করা হচ্ছে।

দ্বিতীয় দিনের অনুসন্ধান তৎপরতার সমাপ্তি ঘোষণা করে সোমবার উদ্ধারকারী সংস্থার প্রধান বামাবাং সোয়েলিসতিয়ো বলেন, মঙ্গলবার অনুসন্ধান এলাকা আরও বাড়ানো হবে। বোর্নিও দ্বীপের পশ্চিম কালিমানতান এবং জলসীমার দক্ষিণাংশ বেলিতাং দ্বীপের উপকূল পর্যন্ত তল্লাশি চালানো হবে। তিনি বলেন, সোমবার আবহাওয়া খুবই অনুকূলে ছিল। কিন্তু তল্লাশি অভিযানে অংশ নেয়া হেলিকপ্টারগুলোতে রাতে তল্লাশি চালানোর মতো সরঞ্জামের স্বল্পতা রয়েছে।

তিনি আরও বলেন, সোমবার তেল নিঃসরণের যে আলামত দেখা গেছে তা অনুসরণ করেই তল্লাশি অব্যাহত থাকবে। তবে এই তেল নিঃসরণ বিমানের কারণেই কি না, সেটা নিশ্চিত করে বলা যাচ্ছে না। কিছু জাহাজ এখনও বিমানটির অনুসন্ধানে তল্লাশি অব্যাহত রেখেছে বলে জানান তিনি।

সম্পর্কিত:
পাতা থেকে: