২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৯ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

খালেদাকে চীনা পররাষ্ট্রমন্ত্রী


স্টাফ রিপোর্টার ॥ দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা ধরে রাখতে রাজনৈতিক সমঝোতা প্রয়োজন বলে মন্তব্য করেছেন চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই। তিনি বলেন, বড় দুই দলের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে সেই সমঝোতার পথ বের করতে হবে। রবিবার রাতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার সঙ্গে তার গুলশানের বাসায় বৈঠককালে তিনি এ মন্তব্য করেন। দলের ভাইসচেয়ারম্যান শমসের মবিন চৌধুরী সাংবাদিকদের এ কথা জানান। খালেদা জিয়া চীনা পররাষ্ট্রমন্ত্রীকে বাংলাদেশে আরও বিনিয়োগ করার আহ্বান জানান।

ওয়াং ইয়ের নেতৃত্বে ১১ সদস্যের একটি চীনা প্রতিনিধি দল রাত পৌনে নয়টায় খালেদা জিয়ার সঙ্গে বৈঠক শুরু করে। বৈঠক শেষে শমসের মবিন চৌধুরী বলেন, আলোচনার মাধ্যমে রাজনৈতিক সমঝোতার বিষয়টি বৈঠকে গুরুত্ব পেয়েছে। তিনি চীন-বাংলাদেশের সম্পর্কের ৪০ বছর পূর্তি অনুষ্ঠানে বিএনপির একটি প্রতিনিধিদলকে চীন সফরের আমন্ত্রণ জানান। একই সঙ্গে তিনি তাঁর দেশের রাষ্ট্রপতি শি জিংপিংয়ের পক্ষ থেকে খালেদা জিয়াকে চীন সফরের আমন্ত্রণ জানান।

বৈঠকে খালেদা জিয়ার সঙ্গে উপস্থিত ছিলেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, দলের স্থায়ী কমিটির সদস্য লে. জে. (অব) মাহবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইসচেয়ারম্যান শমসের মবিন চৌধুরী, চেয়ারপার্সনের উপদেষ্টা রিয়াজ রহমান, সাবিহউদ্দিন আহমেদ প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: