১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

আইসিবির ৮ ফান্ডের সম্পদ মূল্য ঘোষণা


অর্থনৈতিক রিপোর্টার ॥ ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) পরিচালিত ৮টি মিউচুয়াল ফান্ডের ইউনিট প্রতি নিট সম্পদমূল্য (এনএভি) প্রকাশ করা হয়েছে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

২৩ ডিসেম্বরের হিসাব অনুযায়ী ১০ টাকা ফেসভ্যালুর বিপরীতে ৮ম আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে দাঁড়িয়েছে ৭২.৬২ টাকা ও ক্রয়মূল্য অনুসারে ৩২.৭৩ টাকা। ৭ম আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে ১০৮.৪৫ টাকা ও ক্রয়মূল্য অনুসারে ৩৮.০৯ টাকা। ৬ষ্ঠ আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে ৬০.৮৩ টাকা ও ক্রয়মূল্য অনুসারে ২৬.৮৯ টাকা। ৫ম আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে ২৪৬.৮৯ টাকা ও ক্রয়মূল্য অনুসারে ৫৮.০০ টাকা। ৪র্থ আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে ২৮৩.৮৮ টাকা ও ক্রয়মূল্য অনুসারে ৭৬.৮৬ টাকা। ৩য় আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে ৩২২.৩৩ টাকা ও ক্রয় মূল্য অনুসারে ৬৭.৩৪ টাকা। ২য় আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে ২৯৪.৮৬ টাকা ও ক্রয়মূল্য অনুসারে ৯৮.৮৮ টাকা। ১ম আইসিবি মিউচুয়াল ফান্ডের এনএভি বাজার মূল্য অনুসারে ১ হাজার ৫১৬.৩৭ টাকা ও ক্রয়মূল্য অনুসারে ২২২.৮৩ টাকা।

দর বৃদ্ধির শীর্ষে চার

মিউচুয়াল ফান্ড

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) রবিবার টপটেন গেইনারে উঠে এসেছে ৪ মিউচুয়াল ফান্ড। এদিন গেইনারের শীর্ষে রয়েছে ফার্স্ট বাংলাদেশ ফিক্সড ইনকাম ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। রবিবার এই ফান্ডের দর ৪০ পয়সা বা ৫ দশমিক ৮৮ শতাংশ বেড়েছে। এদিন ফান্ডটি সর্বশেষ ৭ টাকা ২০ পয়সা দরে লেনদেন হয়। ফান্ডের ৫ হাজার ৭৭ ইউনিট ৫৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৩৬ হাজার টাকা। গেইনারের দ্বিতীয় স্থানে রয়েছে সপ্তম আইসিবি মিউচুয়াল ফান্ড। এই ফান্ডের দর ৫ টাকা ১০ পয়সা ৫ দশমিক ৫৫ শতাংশ বেড়েছে। এদিন ফান্ডটি সর্বশেষ ৯৭ টাকা দরে লেনদেন হয়। ফান্ডের ১৮৩ ইউনিট ২ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ২ লাখ টাকা। এছাড়া গেইনারের তৃতীয় স্থানে রয়েছে ইবিএল এনআরবি মিউচুয়াল ফান্ড। এই ফান্ডের দর ৩০ পয়সা বা ৬ দশমিক ৩৮ শতাংশ বেড়েছে। এদিন ফান্ডটি সর্বশেষ ৫ টাকা দরে লেনদেন হয়। ফান্ডের ৫ লাখ ১৬ হাজার ইউনিট ১৫৬ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ২৫ লাখ টাকা।

টপটেন গেইনারের দশম স্থানে রয়েছে এআইবিএল ফার্স্ট ইসলামিক মিউচুয়াল ফান্ড। এই ফান্ডের দর বেড়েছে ৩০ পয়সা বা ৬ দশমিক ৮২ শতাংশ। টপটেন গেইনারে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- বিডি থাই এ্যালুমিনিয়াম, স্ট্যান্ডার্ড সিরামিক, প্রাইম লাইফ ইন্স্যুরেন্স, সামিট এ্যালায়েন্স পোর্ট, আনোয়ার গ্যালভানাইজিং ও তাকাফুল ইন্স্যুরেন্স।