২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীর গুলিতে বাংলাদেশী নিহত


নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৮ ডিসেম্বর ॥ দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে মোঃ নুরুল ইসলাম ডালিম (২৮) নামের এক বাংলাদেশী নিহত হয়েছেন। বাংলাদেশ সময় রবিবার সকাল ৭টার দিকে দক্ষিণ আফ্রিকার রাজধানী জোহানেসবার্গের এ্যালডারাডো পার্ক (সাউথ গেইট) এলাকায় এই ঘটনা ঘটে। নিহত ডালিম নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার নাটেশ্বর ইউনিয়নের ঘোষকামতা গ্রামের গণকবাড়ির মৃত লোকমান হোসেনের ছেলে। তিনি দুই সন্তানের জনক।

তাঁর মৃত্যুর খবর বাড়িতে পৌঁছলে পরিবারের সদস্যদের মাঝে কান্নার রোল পড়ে যায়। পরিবারের একমাত্র উপার্জনক্ষম সন্তানকে হারিয়ে বারবার মূর্ছা যান ‘মা’ নূরজাহান বেগম। আর স্বামীকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েন স্ত্রী পারভিন আক্তার মুন্নি।

নিহত ডালিমের চাচাতো ভাই মোস্তাফিজুর রহমান জানান, তিন বছর পূর্বে দক্ষিণ আফ্রিকায় যান নুরুল ইসলাম ডালিম। তিনি জোহানেসবার্গ এলাকায় মুদি দোকান করতেন। দীর্ঘদিন ধরে কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা তাঁর কাছে চাঁদা দাবি করে আসছে। দক্ষিণ আফ্রিকা সময় শনিবার রাত আড়াইটার দিকে সশস্ত্র সন্ত্রাসীরা তাঁর দোকানে এসে চাঁদা দাবি করে। এনিয়ে বাকবিত-া হলে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলিবর্ষণ করে এবং লুটতরাজ চালায়। এ সময় বুকে গুলিবিদ্ধ হয়ে লুটিয়ে পড়েন ডালিম। সন্ত্রাসীরা চলে যাওয়ার পর স্থানীয় বাংলাদেশীরা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। রবিবার বাংলাদেশ সময় সকাল ৮টার দিকে মোবাইল ফোনে ডালিমের মৃত্যুর খবর পান পরিবারের সদস্যরা।

নিহত ডালিমের মৃতদেহ দেশে ফিরিয়ে আনতে সরকারের সহযোগিতা কামনা করছেন তার ‘মা’ নূরজাহান বেগম ও স্ত্রী পারভিন আক্তার মুন্নি।

সম্পর্কিত:
পাতা থেকে: