২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

উত্তর ওয়াজিরিস্তানে বিমান হামলায় নিহত ২৩


পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানের দত্তখেল এলাকায় বিমান হামলায় অন্তত ২৩ সন্দেহভাজন জঙ্গী নিহত হয়েছে। শুক্রবার পাকিস্তান সামরিক বাহিনী এ বিমান হামলা পরিচালনা করেছে।

সরকারি সূত্রগুলো জানিয়েছে, দত্তখেলের মাদাখেল, লাতাকা ও বাসিখেল এলাকায় জঙ্গীদের অন্তত ছয়টি আস্তানা গুঁড়িয়ে দেয়া হয়েছে। এসব আস্তানা লক্ষ্য করেই হামলাগুলো চালানো হয়। উজবেক জঙ্গীরা এসব আস্তানা ব্যবহার করতো বলে জানিয়েছে সূত্রগুলো।

হামলায় জঙ্গীদের এক প্রধান কমান্ডার নিহত হয়েছে। পাকিস্তান আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরও (আইএসপিআর) সংবাদটি নিশ্চিত করেছে। আইএসপিআরের বিবৃতিতে বলা হয়েছে, শুক্রবার সন্ধ্যায় উত্তর দত্তখেল এলাকায় বিমান হামলায় কয়েকজন গুরুত্বপূর্ণ কমান্ডারসহ ২৩ সন্ত্রাসী নিহত হয়েছেন। আফগান সীমান্ত সংলগ্ন পাকিস্তানের যে সাতটি আধা-স্বায়ত্তশাসিত অঞ্চল উপজাতীয় আইনে শাসিত হয় উত্তর ওয়াজিরিস্তান তাদের অন্যতম।

-ডন

তুরস্কের প্রেসিডেন্টকে অপমান করায় আটক কিশোরের মুক্তি

তুরস্কের প্রেসিডেন্টকে অপমান করার দায়ে বুধবার আটক কিশোরকে মুক্তি দেয়া হয়েছে। তুরস্কের একটি আদালত ১৬ বছর বয়সী ওই কিশোরকে মুক্তি দেয়। তবে তাকে এখন বিচারের মুখোমুখি হতে হবে এবং যদি দোষী সাব্যস্ত হয় তাহলে তাকে চার বছরের কারাভোগ করতে হবে। খবর বিবিসির।

তুরস্কের মধ্য শহর কোনার এক সমাবেশে ওই কিশোর ক্ষমতাসীন ইসলামপন্থী একে পার্টির সমালোচনা করার পর তাকে গ্রেফতার করা হয়। বিরোধীরা এই গ্রেফতারের সমালোচনা করেছে তবে প্রধানমন্ত্রী আহমেত দাভুতোগুলু গ্রেফতারের পক্ষে সাফাই গেয়ে বলেন, প্রেসিডেন্টের পদের প্রতি সবার সম্মান দেখাতে হবে। প্রত্যেকেরই প্রেসিডেন্টের প্রতি যথাযথ সম্মান দেখানো উচিত। তিনি যে কেউ হতে পারেন। তুরস্কের দ-বিধি প্রেসিডেন্টের প্রতি অসম্মান করাকে অপরাধ হিসেবে গণ্য করে। কোনা শহরের আদালতকক্ষ ছেড়ে চলে যাবার পর কিশোরটি বলেন, আমাদের পিছু হটার কোন প্রশ্নই ওঠে না, আমরা একাই এ পথে চলতে থাকব। তুরস্কে বাকস্বাধীনতার ওপর বাধা সৃষ্টি করার জন্য মানবাধিকার গোষ্ঠীগুলো ক্রমবর্ধমান উদ্বেগ প্রকাশ করে আসছে।