২৪ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৩ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

শরীয়তপুরে নির্বাচনপরবর্তী সহিংসতা ॥ বিজিবি র‌্যাব মোতায়েন


নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ২৬ ডিসেম্বর ॥ শরীয়তপুরে আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন পরবর্তী সহিংসতা ছড়িয়ে পড়েছে। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে বিজয়ী প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলমগীর হোসেন হাওলাদার ও পরাজিত প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সিদ্দিকুর রহমান পাহাড়ের সমর্থকদের মধ্যে এ সহিংসতা ছড়িয়ে পড়েছে।

বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী প্রার্থী আলমগীর হোসেন হাওলাদারের সমর্থকরা পরাজিত প্রার্থী সিদ্দিকুর রহমান পাহাড়ের সমর্থকদের অর্ধশত বাড়ি-ঘরে হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাট এবং শতাধিক নেতাকর্মীর উপর হামলা করে তাদের আহত করেছে বলে সংবাদ সম্মেলনে দাবী করেছেন জেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুর রব মুন্সী।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে জেলা আওয়ামীলীগ সভাপতি আব্দুর রব মুন্সী জানান, আওয়ামীলীগের অপর ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী প্রার্থী আলমগীর হোসেন হাওলাদারের সমর্থকদের সাথে বিএনপি ও জামায়াতের সন্ত্রাসীরা ঐক্যবদ্ধ হয়ে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীদের উপর হামলে পড়ছে এবং সদর উপজেলার আওয়ামীলীগের বিভিন্ন নেতাকর্মীদের বাড়িঘরে হামলা চালানো পরিকল্পনা করছে তারা। এতে করে আওয়ামীলীগের ত্যাগী নেতাকর্মীরা অনেকটা অবরুদ্ধ হয়ে পড়েছে। শুক্রবার সকাল ১১ টায় জেলা আওয়ামীলীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন তিনি। এ সময় আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক ইকবাল হোসেন অপু, সদর উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুস সালাম হাওলাদার, পৌরসভা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মজলিস খান, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মাস্টার সেলিম আহমেদ, ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে পরাজিত প্রার্থী জেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক সিদ্দিকুর রহমান পাহাড়সহ জেলা, উপজেলা আওয়ামীলীগ ও অংগসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে যে কোন সহিংসতা এড়ানোর জন্য জেলা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জেলা সদরের বিভিন্ন স্থানে পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে।