১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি তারেকের বিচার দাবিতে বিক্ষোভ মানববন্ধন


জনকণ্ঠ ডেস্ক ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করায় তারেকের গ্রেফতার ও বিচার দাবিতে মুন্সীগঞ্জে, সাতক্ষীরায় ও নেত্রকোনায় বিক্ষোভ, সমাবেশ ও মানববন্ধন হয়েছে। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর-

মুন্সীগঞ্জ ॥ বৃহস্পতিবার টঙ্গীবাড়ী উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠন বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। সকালে টঙ্গীবাড়ী উপজেলা চত্বর থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা সুপার মার্কেট চত্বরে এসে শেষ হয়। পরে মিছিলকারীরা এখানে সমাবেশ করেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হালদার ভুতুর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক সোহানা তাহমিনা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচএম হাফিজাল আসাদ বারেক প্রমুখ। সমাবেশে তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের বিরুদ্ধে বিরূপ মন্তব্য করায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়ার শাস্তি দাবি করেন।

সাতক্ষীরা ॥ তারেক জিয়ার কটূক্তির প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে মুক্তিযোদ্ধারা। বৃহস্পতিবার বেলা ১১টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে আমরা মুক্তিযোদ্ধার ব্যানারে এই যোদ্ধার সন্তান বিজয় ঘোষ প্রমুখ। বক্তারা মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু নিয়ে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন কর্মসূচী চলাকালে সাতক্ষীরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ইনামুল হক বিশ্বাসের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মুক্তিযোদ্ধা হাসনে জাহিদ জজ, বিএম রাজ্জাক, মিজানুর রহমান, জালাল উদ্দিন, মুক্তিযোদ্ধার সন্তান বিজয় ঘোষ প্রমুখ। বক্তারা মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধু নিয়ে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে তারেক রহমানকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করার দাবি জানান।

নেত্রকোনা ॥ তারেক রহমানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আওয়ামী ওলামা লীগের উদ্যোগে বৃহস্পতিবার নেত্রকোনায় বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করা হয়েছে। জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনের সড়কে মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেনÑ জাহাঙ্গীর আলম, মাজাহারুল ইসলাম, হাবিবুর রহমান খান রতন, সানাওয়ার হোসেন ভূঁইয়া, ড. শওকত আকবর ফকির প্রমুখ।