২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

জেএমবি’র দুই সদস্য গ্রেফতার


স্টাফ রিপোর্টার ॥ বোমা তৈরির ছকসহস সাইদুর ও সারেক নামে নিষিদ্ধ জেএমবির দুই সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। এরা বর্ধমানে বিস্ফোরণের ঘটনায় অভিযুক্তদের ভারতে যাতায়াতে সহায়তা করত। পাশাপাশি তারা দুই দেশের জঙ্গী নেটওয়ার্ক সৃষ্টি ও যোগাযোগ রক্ষার কাজ করে আসছিল। আটক সালেক বর্ধমানে বিস্ফোরণে পলাতক জেএমবি সদস্য তরিকুল ইসলাম সুমনের ছোট ভাই।

মঙ্গলবার রাতে মহানগর গোয়েন্দা পুলিশের জ্যেষ্ঠ সহকারী কমিশনার মোঃ রহমত উল্লাহ চৌধুরীর নেতৃত্বে বম্ব ডিসপোজাল ইউনিট রাজধানীর ধানমন্ডি থানাধীন সাত মসজিদ সড়ক এলাকায় অভিযান চালায়। অভিযানে গ্রেফতার হয় জেএমবি সদস্য সাইদুর রহমান (৪৮) ও আবুল সালেক (২৫)। তাদের কাছ থেকে বোমা তৈরির ছক বা ম্যানুয়াল উদ্ধার হয়।

ডিবি সূত্র জানায়, সাইদুর রহমান জেএমবির গায়েবে এহসার সদস্য। সে ২০০১ সাল থেকে সংগঠনের কাজকর্মের সঙ্গে য্ক্তু এবং সক্রিয় সদস্য। বর্ধমান ঘটনার সঙ্গে জড়িতদের ভারতে যাতায়াতে সহায়তা করতেন সে। এছাড়া বাংলাদেশ ও ভারতের জঙ্গীদের মধ্যে নেটওয়ার্ক সৃষ্টি ও যোগাযোগ রক্ষা করার কাজে জড়িত ছিলেন।

সালেক বর্ধমান বিস্ফোরণে নিহত জেএমবি সদস্যদের স্ত্রী সন্তানদের বাংলাদেশ ও ভারতে যাতায়াতের কাজটি করত। সালেক বর্ধমান বিস্ফোরণের ঘটনায় জড়িত পলাতক জেএমবি সদস্য তরিকুল ইসলাম সুমনের ছোট ভাই।

সম্পর্কিত:
পাতা থেকে: