১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

অসমে কার্ফু জারি ॥ নিহতের সংখ্যা বেড়ে ৬০


ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় অসম রাজ্যে বড়ো জঙ্গীদের হামলার পর শোনিতপুর জেলার চারটি থানায় মঙ্গলবার রাত থেকে কার্ফু জারি করা হয়েছে। এছাড়া রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য সেনাবাহিনী তলব করা হয়েছে। এদিকে এই হামলায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬০ জনে এবং আহত শতাধিক। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। খবর টাইমস অব ইন্ডিয়া, জিনিউজ ও এএফপি।

ন্যাশনাল ডেমোক্র্যাটিক ফ্রন্ট অব বড়োল্যান্ড (এনডিএফবি) জঙ্গীরা মঙ্গলবার সন্ধ্যায় শোনিতপুরে ও কোকরাঝাড়ে একই সময়ে পাঁচ-ছয়টি হামলা চালায়। ঘটনার পর অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয় মানস ও নামেরি জাতীয় উদ্যান। ওই দুই এলাকায় জঙ্গীদের খোঁজে তল্লাশি চালাতে সেনাবাহিনীর সাহায্য চেয়েছে অসম পুলিশ। রাজ্যের বিভিন্ন এলাকায় মোতায়েন করা হয়েছে নিরাপত্তারক্ষী। রাজ্যজুড়ে চূড়ান্ত সতকর্তার পাশাপাশি বেশকিছু জায়গায় কার্ফু জারি করা হয়েছে।

জঙ্গী হামলার তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোশ্যাল নেটওয়ার্কিং সাইট টুইটারে তিনি এ ঘটনাকে ‘কাপুরুষোচিত কাজ বলেছেন। ইতোমধ্যেই ভারত-ভুটান সীমান্ত বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য প্রশাসন। জঙ্গী হামলায় নিহতদের স্মরণে কেন্দ্রীয় মন্ত্রিসভায় শোকজ্ঞাপন করা হয়।