১৯ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

না’গঞ্জে সংঘর্ষে আহত যুবকের মৃত্যু


স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ আড়াইহাজারের দুর্গম চরাঞ্চল কালাপাহাড়িয়ায় আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষের ১৬ দিন পর আহত যুবকের মৃত্যু হয়েছে। বুধবার সকালে আহত আবদুর রব (৩০) ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান। নিহত রবের বাড়ি কালাপাহাড়িয়া ইউনিয়নের মধ্যেরচর গ্রামে। ৮ ডিসেম্বর সকালে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কালাপাহাড়িয়ায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফাইজুল হক ডালিমের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৬ জন গুলিবিদ্ধসহ ১৫ জন আহত হন।

বিজয় দিবসের কর্মসূচীতে বাধা

খুলনায় প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনার শহীদ হাদিস পার্কের শহীদ মিনারে সম্মিলিত সাংস্কৃতিক জোটের বিজয় দিবসের অনুষ্ঠানে সিটি কর্পোরেশনের নিরাপত্তা কর্মকর্তা কর্তৃক বাধা দান, কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার এবং আপত্তিকর মন্তব্যের প্রতিবাদে সম্মিলিত সাংস্কৃতিক জোটের উদ্যোগে মঙ্গলবার মানববন্ধন ও প্রতিবাদী সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। বেলা ১১টায় সিটি কর্পোরেশনের সামনে এই কর্মসূচী পালন করা হয়।

অনুষ্ঠানে বক্তারা সিটি মেয়রের দৃষ্টি আকর্ষণ করে বলেন, অবিলম্বে সংশ্লিষ্ট কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। অন্যথায় সম্মিলিত সাংস্কৃতিক জোটের পক্ষ থেকে আন্দোলনের আরও কর্মসূচী দেয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয়। বক্তারা শহীদ মিনারের বেদীতে সাংস্কৃতিক অনুষ্ঠানে বাধা দেয়ার ঘটনাকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী বলে মন্তব্য করে কূচক্রী মহলের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানান।

সিরাজগঞ্জে যুবককে কুপিয়ে হত্যা, গ্রেফতার এক

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ এনায়েতপুর থানার মাধবপুর গ্রামে সুজন চন্দ্র সরকার (১৮) নামের এক যুবককে কুপিয়ে হত্যা করেছে সন্ত্রাসীরা। বুধবার সকালে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিরাজগঞ্জ জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ একই গ্রামের আব্দুর রশিদ নামের এক ব্যক্তিকে আটক করেছে।

নোবিপ্রবি ভর্তি পরীক্ষার আসন বিন্যাস

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ২৪ ডিসেম্বর ॥ নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ভর্তি প্রক্রিয়া চলছে। বিশ্ববিদ্যালয়ের ৮৬০টি আসনের বিপরীতে এ বছর আবেদন করেছে ৩৪ হাজার ৬০৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। আগামীকাল ২৬ এবং ২৭ ডিসেম্বর ২০১৪ নোয়াখালী জেলার ২৩টি কেন্দ্রে চারটি ইউনিটের অধীনে তাদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ভর্তি পরীক্ষার আসন-বিন্যাস ও ভর্তি পরীক্ষার বিস্তারিত সময়সূচী : এ গ্রুপ : ২৬ ডিসেম্বর শুক্রবার, সকাল ১০.৩০ হতে ১২টা পর্র্যন্ত। সি গ্রুপ : ২৬ ডিসেম্বর শুক্রবার, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত। বি গ্রুপ : ২৭ ডিসেম্বর শনিবার, সকাল ১০.৩০ থেকে ১২টা পর্যন্ত। ডি গ্রুপ : ২৭ ডিসেম্বর ২০১৪, শনিবার, বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত। এছাড়াও বিস্তারিত জানার জন্য ওয়েবসাইট (িি.িহংঃঁ.বফঁ.নফ) এবং মোবাইল ০১৭৬৫৫৯২৬৫৪ নম্বরে যোগাযোগ করা যাবে।

শিক্ষক সমিতি নির্বাচন জবিতে নীলদলের ইশতেহার ঘোষণা

জবি সংবাদদাতা ॥ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আসন্ন শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামীপন্থী নীল দলের নির্বাচনী ইশতেহার ঘোষণা করা হয়েছে। প্রগতিশীল সংগঠন নীলদলের মনোনীত অধ্যাপক ড. জাকারিয়া মিয়া ও জুনায়েদ আহমদ হালিম প্যানেল এই নির্বাচনে অংশগ্রহণ করছেন। বুধবার দুপুর ১টায় এক সংবাদ সম্মেলনে ইশতেহার ঘোষণা দেন সংগঠনটি। এদিকে ড. আলীনূর ও ড. আবুল হোসেন নীলদলের আরেকটি প্যানেল নির্বাচনের ইশতেহার প্রকাশ করেছেন। দুপুর দেড়টায় শিক্ষক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে তারা এ ইশতেহার তুলে ধরেন।

সাদা দলের বর্জন

জাগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নির্বাচন বর্জন করেছেন সাদাদল। বিএনপিন্থী শিক্ষকদের সংগঠন এই দলের নির্বাচন বর্জন নিশ্চিত করেছেন দলের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. রইছ উদ্দীন।

না’গঞ্জে দেড় হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ নারায়ণগঞ্জে দ্বিতীয় দফায় অবৈধভাবে সংযোগ নেয়া আরও তিন হাজার ফুট পাইপলাইন মাটি খুঁড়ে অপসারণের মাধ্যমে দেড় হাজার অবৈধ আবাসিক সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড। তবে তিতাস গ্যাস জানিয়েছে, তিতাসের ঠিকাদারদের যোগসাজশে রাতের আঁধারে এসব সংযোগ নেয়া হয়। অবৈধ গ্যাস সংযোগকারী ঠিকাদারদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

কক্সবাজারে যুবলীগ নেতা খুনের ঘটনায় গ্রেফতার ছয়

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ জেলার চকরিয়ায় যুবলীগ নেতা আবু বকরকে কুপিয়ে হত্যার ঘটনায় পুলিশ ২ মহিলাসহ ৬ জনকে গ্রেফতার করেছে। বুধবার বিকেলে উত্তর মানিকপুর গ্রামে পুলিশ এ অভিযান চালায়। গ্রেফতারকৃতরা -মোক্তার আহমদ, মোঃ শফি, মর্জিনা বেগম, সাদিয়া নূরী, শামশুন্নাহার ও মৌলভী নুরুন্নবী। মঙ্গলবার বিকেলে দক্ষিণ মানিকপুরে প্রকাশ্যে যুবলীগের এ নেতাকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা।