২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলে ষষ্ঠ দল অনিশ্চিত!


স্পোর্টস রিপোর্টার ॥ খুব বেশি সময় বাকি নেই বহুল আলোচিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের। এর মধ্যেই টুর্নামেন্টটির ফরমেট চূড়ান্ত করা হয়েছে। কিন্তু সংশয় কাটেনি এ আসরের ষষ্ঠ দল নিয়ে। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) আমন্ত্রণপত্র পাকিস্তান হয়ে চলে যায় মালদ্বীপ পর্যন্ত, কিন্তু কেউ বাংলাদেশে খেলতে আসতে রাজি হয়নি। সর্বশেষ মিয়ানমারসহ দক্ষিণ এশিয়ার ক’টি দেশকে আমন্ত্রণ জানানো হয়েছে বাফুফের থেকে।

পাকিস্তান আসছে না তা নিশ্চিত হয়েছিল তিনদিন আগেই। সোমবার মালদ্বীপ বাফুফেকে বঙ্গবন্ধু গোল্ডকাপে খেলতে পারবে না বলে জানিয়ে দেয়। তাই বাধ্য হয়ে বিকল্প দেশ খুঁজতে হচ্ছে বাফুফেকে। তাই বলে পাঁচ দল নিয়ে এ আসরটি শুরু করার চিন্তা নেই ফেডারেশন। যেহেতু হাতে এখনও সময় আছে, তাই এর মধ্যেই ষষ্ঠ দল খুঁজে নিতে তৎপরতা চালিয়ে যাচ্ছে তারা।

মঙ্গলবার বাফুফের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ জানান, ‘পাকিস্তানের পরে মালদ্বীপকে আমন্ত্রণ জানিয়েছিলাম, কিন্তু মালদ্বীপ ফুটবল ফেডারেশন তাদের কিছু আভ্যন্তরীণ সমস্যার জন্য অংশ নিতে আগ্রহী হয়নি। তবে দক্ষিণ এশিয়ান রিজনে আমরা মিয়ানমারসহ ক’টি দলকে আমন্ত্রণ জানিয়েছি। এখন তাদের মৌখিক সম্মতি পেলেই আমরা আনুষ্ঠানিকভাবে তাদের পত্র প্রেরণ করব।’

এছাড়া নেপালকেও আমন্ত্রণ জানানো হবে বলে জানান সোহাগ।

বঙ্গবন্ধু কাপের জন্য ৫ দল নিশ্চিত হয়েছে আগেই। দলগুলো হলোÑ সিঙ্গাপুর, থাইল্যান্ড, বাহরাইন, মালয়েশিয়া ও স্বাগতিক বাংলাদেশ।

সম্পর্কিত:
পাতা থেকে: