২১ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

রাজশাহীতে জামায়াত শিবিরের তিন কর্মীর বিরুদ্ধে মামলা


স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক একেএম শফিউল ইসলাম হত্যাকাণ্ডের পর আনসার আল ইসলাম বাংলাদেশ-২ ফেসবুকে দায় স্বীকার করে স্ট্যাটাস দেয়ার ঘটনায় তিন জামায়াত ও শিবিরকর্মীর বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেছে পুলিশ। ঘটনার এক মাস নয় দিন পর মঙ্গলবার রাতে মতিহার থানার উপ-পরিদর্শক আবদুস সালাম বাদী হয়ে মামলাটি করেন। বুধবার বিকেলে পুলিশ মামলার বিষয়টি নিশ্চিত করেন।

মতিহার থানার ওসি আলমগীর হোসেন জানান, মামলায় আবদুর রহিম, শরিফুল ইসলাম ও রায়হানুল ইসলামকে আসামি করা হয়েছে। তাদের সবার বাড়ি বগুড়ায়, তারা জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত। এদের মধ্যে শরিফুল ইসলাম ও রায়হানুল ইসলামকে এ মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। ঘটনার এক সপ্তাহের মধ্যে এ দুইজনকে আটক করা হয়। শিক্ষক হত্যা মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে তারা কারাগারে রয়েছে। সংগঠনের মূল হোতা বগুড়ার সাবেক শিবির নেতা আবদুর রহিম পলাতক রয়েছে।

ওসি আরও জানান, অধ্যাপক শফিউল আলম হত্যাকা-ের পাঁচ ঘণ্টা পর ফেসবুকে স্ট্যাটাস দিয়ে আনসার আল ইসলাম বাংলাদেশ-২ নামের একটি সংগঠন হত্যার দায় স্বীকার করে। তবে এ হত্যাকা-ের সঙ্গে তাদের সম্পৃক্ততা পাওয়া যায়নি। হত্যাকা-টি ভিন্ন খাতে নিতে স্ট্যাটাসটি দেয়া হয়েছিল। এ কারণে তাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করা হয়েছে।

সম্পর্কিত:
পাতা থেকে: