২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই ঘন্টায়  
Login   Register        
ADS

টাঙ্গাইলে ট্রাক-টেম্পো সংঘর্ষে নিহত ১০


জনকণ্ঠ ডেস্ক ॥ টাঙ্গাইলের মধুপুরে ট্রাক-টেম্পোর মুখোমুখি সংঘর্ষে শিশু ও নারীসহ ১০ জন, নওগাঁর মহাদেবপুরে ট্রাকচাপায় ব্যাটারিচালিত অটোরিক্সাযাত্রী বাবা ও মেয়েসহ ৪ জন, ফরিদপুরে ট্রাকচাপায় পুলিশ পরিদর্শক, মানিকগঞ্জে ট্রাক খাদে পড়ে চালক ও হেলপার, পিরোজপুরে বাসের হেলপার ও হাটহাজারীতে ট্রাকের ধাক্কায় অটোরিক্সাযাত্রীসহ মোট ১৯ জন নিহত হয়েছে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার-

টাঙ্গাইলের মধুপুর উপজেলার টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের রক্তিপাড়া আশুরা প্রাথমিক বিদ্যালয়ের সামনে ট্রাক ও টেম্পোর মুখোমুখি সংঘর্ষে দুই পরিবারের পাঁচজনসহ ১০ জন নিহত হয়েছে। এ দুর্ঘটনায় মারাত্মক আহত হয়েছে ৩ জন। বুধবার দুপুর সোয়া ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা সবাই টেম্পোর যাত্রী। পরে ক্ষুব্ধ এলাকাবাসী টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়ক এক ঘণ্টা অবরোধ করে রাখে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রক্তিপাড়া আশুরা প্রাথমিক বিদ্যালয়ের সামনে টাঙ্গাইলগামী একটি ট্রাকের সঙ্গে বিপরীতমুখী একটি যাত্রীবাহী টেম্পোর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে ৩ জন, মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৫জন এবং ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ২ জনসহ মোট ১০ জন নিহত হয়। নিহতরা হলেনÑ মধুপুর উপজেলার গাংগাইর গ্রামের হবিবর রহমান (৫০), হবিবরের মেয়ে হেনা ওরফে জোছনা (৩০), হবিবরের নাতনি আয়শা (১২), রক্তিপাড়া গ্রামের দেলোয়ারের ছেলে সাদিকুল (৪), দেলোয়রের মা ফিরোজা (৫০), গাঙ্গাইরের টেম্পোচালক আব্দুল কাদের (৬৫), নরকোনা গ্রামের বাস শ্রমিক আছর আলী (৪০) ও রক্তিপাড়ার চাটাই ব্যবসায়ী মজিবর (৫৫), ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর সাফী আহমেদ (৫) নামে এক শিশু মারা যায়। দুর্ঘটনার সময় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকায় মারাত্মক আহত হন মৃত হাবিবুরের স্ত্রী জাহানার বেগম (৪২), ফালানী বেগম (৪৪) এবং অজ্ঞাত একজন। তাদের আশঙ্কাজনক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। প্রত্যক্ষদর্শী আশুরা গ্রামের আব্দুস ছাত্তার জানান, টেম্পোর যাত্রীরা মধুুপুরে আত্মীয় বাড়িতে পিঠার দাওয়াত খেতে যাওয়ার পথে মর্মান্তিক এ দুর্ঘটনাটি ঘটে। ঘাতক ট্রাক আটক করা হলেও চালক পালিয়ে গেছে। এদিকে দুর্ঘটনায় গুরুতর আহত ছয়জনকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে এশা (১০) নামে এক শিশুর মৃত্যু হয়।

নওগাঁ ॥ মহাদেবপুর উপজেলার বাগাচারা নামক স্থানের নওগাঁ-রাজশাহী মহাসড়কে বুধবার বেলা ১১ টায় ট্রাকচাপায় বাবা ও মেয়েসহ ৪ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন, মহাদেবপুর উপজেলার এনায়েতপুর পূজাঘাটি গ্রামের মৃত ফারাজ আলীর ছেলে আঃ সাত্তার (৪০) ও সাত্তারের মেয়ে খুশি (৮) স্বরুপপুর গ্রামের মৃত সুধার ছেলে ইসমত আলী (৩৫) ও নওগাঁ সদর উপজেলার দোগাছী গ্রামের আবুল কাশেমের ছেলে সোহেল (২২)। পুলিশ জানায়, নওহাটা মোড়ে (চৌমাশিয়া বাজারে) চাল নেয়ার উদ্দেশ্যে যাবার পথে ওই স্থানে ট্রাকটি যাত্রীবাহী একটি ব্যাটারীচালিত অটোরিক্সাকে চাপা দেয়।

ফরিদপুর ॥ শহরতলীর নূরুমিয়া বাইপাস সড়কের পিয়ারপুরে বুধবার সকালে ট্রাকচাপায় ট্রাফিক পুলিশের পরিদর্শক (টিআই) সরোজ কুমার রায় (৫৬) নিহত হয়েছেন। জানা গেছে, শহরের রাজবাড়ী রাস্তার মোড়ে ডিউটি করছিলেন সরোজ কুমার রায়।

মানিকগঞ্জ ॥ সিঙ্গাইর উপজেলার কিটিংচর এলাকায় বুধবার বেইলি ব্রিজ ভেঙ্গে পাথর বোঝাই একটি ট্রাক পানিতে ডুবে যায়। এতে চালক ও হেলপার ট্রাকের নিচে চাপা পড়ে নিহত হন। তাঁদের পরিচয় জানা যায়নি।

পিরোজপুর ॥ পিরোজপুর-মঠবাড়িয়া সড়কের ঝাউতলায় যাত্রী উঠানোর সময় ব্রিজের ধাক্কায় শাহাজালাল (২৮) নামের বাসের এক হেলপার নিহত হয়েছে। তিনি উপজেলার ফুলঝুড়ি গ্রামের শাহ আলমের ছেলে।

ফটিকছড়ি ॥ হাটহাজারী উপজেলার রাঙামাটি সড়কের পৌর এলাকায় মঙ্গলবার সন্ধ্যায় ট্রাকচাপায় সাইফুল ইসলাম (৫০) নামে সিএনজি অটোরিক্সার এক যাত্রী নিহত হয়েছে। অটোরিক্সা থামিয়ে যাত্রী নামানোর সময় বিপরীতমুখী একটি ট্রাক তাঁকে চাপা দিলে ঘটনাস্থলে তাঁর মৃত্যু হয়।