১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৬ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

সারদা কেলেঙ্কারি মমতা-মুকুল সম্পর্কে তথ্য দেবেন কুনাল


বিডিনিউজ ॥ ভারতের পশ্চিমবঙ্গে সারদা গ্রুপের অর্থ কেলেঙ্কারিতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ও সাংসদ মুকুল রায়ের সংশ্লিষ্টতার বিষয়ে সিবিআইকে তথ্য দেবেন কারাবন্দী কুনাল ঘোষ। তিনি এক সময় দু’জনেরই ঘনিষ্ঠ ছিলেন। মঙ্গলবার আনন্দবাজার পত্রিকায় এ বিষয়ে সংবাদ প্রকাশিত হয়।

মমতার দল তৃণমূলের বহিষ্কৃত সাংসদ কুনালকে সোমবার আরেক দফা সিবিআই আদালতে হাজির করা হয়। এদিন আদালতের বিশেষ বিচারক অরবিন্দ মিশ্রের এজলাসে দাঁড়িয়ে কুনাল বলেন, মমতা-মুকুল সম্পর্কে আমার কাছে দু’টি নির্দিষ্ট তথ্য আছে। সেটা আমি সিবিআইকে বলতে চাই।

তিনি বলেন, সারদা মিডিয়া থেকে সবচেয়ে বেশি সুবিধা যিনি নিয়েছেন, তার এক নম্বর নাম মমতা ব্যানার্জি। এখন তিনি নিজেকে বাঁচানোর চেষ্টা করছেন।

এর আগে সারদা নিয়ে আদালতের কাছে গোপন জবানবন্দী দিতে চেয়েছিলেন তৃণমূলের সাবেক এমপি কুনাল। সেই সময় সিবিআই জানিয়েছিল এর প্রয়োজন নেই। তবে, আদালতের নির্দেশে ওই সময়েও জেলে গিয়ে কুনালের বয়ান রেকর্ড করেছিলেন তদন্তকারীরা। এবারও তারা সেটাই করবেন।

আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়, আগের বারের সঙ্গে এ বারের তফাত একটাই এবার কুনাল আগে থেকে বলে কয়েই সরাসরি মমতা-মুকুলের বিরুদ্ধে ‘নির্দিষ্ট তথ্য’ দিতে চলেছেন।