২৩ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

লক্ষ্মীপুরে পুলিশের বিশেষ অভিযানে অস্ত্রসহ ৪৪ জন গ্রেফতার


নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ২৩ ডিসেম্বর ॥ লক্ষ্মীপুরে পুলিশের বিশেষ অভিযানে গত ১৫ দিনে ৪’শ ৫৪ জনকে গ্রেফতার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র ও মাদকদ্রব্য। এসব আসামির মধ্যে রয়েছে, সরকারী সম্পদ নষ্ট ও নাশকতা, মাদক বিক্রেতা, অস্ত্রধারী, চাঁদাবাজ, ডাকাতসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত আসামি। উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে, ১টি দুই নলা বন্দুক, ১টি রিভলবার, ২টি এলজি, ৩৫ রাউন্ড গুলি, ২টি ককটেল, ১টি চাইনিজ কুড়াল, ১টি গ্রিল কাটার, ১টি ছোরা। অন্যান্য উদ্ধারকৃত মাদক নকল মালামালের মধ্যে রয়েছে, ১ কেজি ৫০ গ্রাম গাঁজা, ১১০ পিস ইয়াবা, ৬ বোতল বিদেশী মদ, ৪২ বোতল ফেনসিডিল ও নকল জুস, পানি, গুঁড়া সাবান ইত্যাদি।

আন্তঃস্কুল বিজ্ঞান মেলা

নিজস্ব সংবাদদাতা, পিরোজপুর, ২৩ ডিসেম্বর ॥ ‘স্কুলই হোক বিজ্ঞান শিক্ষার আনন্দময় কর্মকাণ্ডের কেন্দ্র বিন্দু’ এ সেøাগান সামনে রেখে পিরোজপুরে পালিত হয়েছে দিনব্যাপী আন্তঃস্কুল বিজ্ঞান মেলা। মঙ্গলবার সকালে শহরের গোপালকৃষ্ণ টাউন ক্লাব মাঠে জেলার বিশটি মাধ্যমিক বিদ্যালয় এ মেলায় অংশগ্রহণ করে বিজ্ঞান শিক্ষার বিভিন্ন দিক তুলে ধরে। আয়োজক সংস্থা বেসরকারী উন্নয়ন সংগঠন পিরোজপুর গণউন্নয়ন সমিতির সভাপতি সাবেক শিক্ষক মোহসেনাতুন নেছা মাসুমের সভাপতিত্বে এ মেলার উদ্বোধন করেন পিরোজপুরের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মানিক হার রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত থেকে বক্তব্য রাখেনÑ অতিরিক্ত পুলিশ সুপার আবু আশ্রাফ, জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সালাহ উদ্দিন।

কেরানীগঞ্জে বাড়ির ছাদে ককটেল বিস্ফোরণে দুই শিশু আহত

কেরানীগঞ্জ সংবাদদাতা ॥ শুভাঢ্যা পশ্চিমপাড়ায় মঙ্গলবার সকালে বাড়ির ছাদে ককটেল বিস্ফোরণে সালমান (৩) ও তাসলিমা (৩) নামে দুই শিশু গুরুতর আহত হয়েছে। তাদের রাজধানীর স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ জানায়, আহত দুই শিশুর পরিবার পশ্চিমপাড়া ইউনুস মিয়ার বাড়ির ভাড়াটিয়া। সকালে তৃতীয় তলার বাড়ির ছাদে সকালে রোদ পোহাতে গিয়ে শিশু দুটি এ ঘটনার শিকার হয়েছে। ককটেলের আঘাতে সালমানের ডান হাত ও তাসলিমার ঊরু ও পেটে জখম হয়েছে। আহত সালমানের বাবা আলামিন জানান, ছাদে পড়ে থাকা দুটি ককটেলকে বল ভেবে তার ছেলে সালমান ও ভাড়াটিয়ার মেয়ে তাসলিমা সেগুলো হাতে নিয়ে খেলতে থাকে।

পাবনায় উপজেলা চেয়ারম্যান সাসপেন্ড

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ২৩ ডিসেম্বর ॥ আটঘরিয়া উপজেলা চেয়ারম্যান মাওলানা জহুরুল ইসলাম খানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশ ও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব আব্দুস সবুরের স্বাক্ষরিত ১২৩২নং স্মারক পত্রের মাধ্যমে জানা যায়, আটঘরিয়া উপজেলার চেয়ারম্যানের নামে গত ২১ ফেব্রয়ারি থানায় মামলা হয়।

সীমান্ত সম্মেলন জেলা প্রশাসকের নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল ভারতে

স্টাফ রিপোর্টার, কুড়িগ্রাম ॥ কুড়িগ্রাম জেলা প্রশাসকের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল যৌথ সীমান্ত সম্মেলনে যোগ দিতে ভারতের অসম রাজ্যের ধুবড়ীতে গিয়েছে। সীমান্তের চোরাচালান প্রতিরোধ, সীমানা সংক্রান্ত জটিলতাসহ বহুমুখী সমস্যা সমাধানের পথ খুঁজে বের করতে দুই দেশের জেলা ম্যাজিস্ট্রেট পর্যায়ের যৌথ সম্মেলনে হওয়ার কথা রয়েছে। জেলা প্রশাসক এবিএম আজাদের নেতৃত্বে প্রতিনিধি দলটি সোমবার লালমনিরহাট জেলার বুড়িমাড়ী চেকপোস্ট দিয়ে ভারত যান।

সিরাজগঞ্জে অবৈধ হাসপাতালে অভিযান

স্টাফ রিপোর্টার, সিরাজগঞ্জ ॥ সিরাজগঞ্জে অবৈধ ক্লিনিক ও হাসপাতালে স্বাস্থ্য বিভাগ ও জেলা প্রশাসনের অভিযান অব্যাহত রয়েছে। অভিযানের দ্বিতীয় দিন মঙ্গলবার বিকেলে শহরের আইআই কলেজ রোডের শাওন পাথলজি ও ক্লিনিক সিলগালাসহ ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

না’গঞ্জে জলাশয় দখল মুক্ত করার দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ সরকারী জলাশয় দখলমুক্ত করার দাবিতে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে মানববন্ধন করেছে সুজন-সুশাসনের জন্য নাগরিক সোনারগাঁও উপজেলা শাখা। মঙ্গলবার দুপুরে উপজেলার গ্রান্ডট্রাঙ্ক রোডের উদ্ধবগঞ্জ বাজার এলাকায় এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন লেখক ও সাহিত্যিক শামসুদ্দোহা চৌধুরী, সোনারগাঁও প্রেসক্লাবের সভাপতি বাবুল মোশাররফ, শম্ভুপুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রউফ বক্তারা বলেন, উপজেলার প্রায় ১৩৫ কিলোমিটার খাল বেদখল হয়ে তাতে কাঁচা-পাকা স্থাপনা নির্মিত হয়েছে।