২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

নতুন বছরে ১৪ দল শক্ত অবস্থান নিয়ে মাঠে থাকবে ॥ নাসিম


স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ বিএনপির উদ্দেশে চরম হুঁশিয়ারি উচ্চারণ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের কেন্দ্রীয় মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আওয়ামী লীগ মাঠে থাকা গণমানুষের দল। আমরা ক্ষমতায় থাকলেও মাঠ ছেড়ে যাইনি। তাই যারা আন্দোলনের নামে রাজপথে জ্বালাও-পোড়াও করার চেষ্টা করবে তাদেরকে আমরা রাজপথে থেকেই মোকাবেলা করবো। আন্দোলনের নামে বিএনপি-জামায়াতকে নাশকতা বা জ্বালাও-পোড়াও করতে দেয়া হবে না।

মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ হরিমোহন সরকারী উচ্চ বিদ্যালয় মাঠে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। উৎসবমুখর পরিবেশে ত্রিবার্ষিক সম্মেলন শেষে সন্ধ্যায় স্বাস্থ্যমন্ত্রীর সভাপতিত্বে দ্বিতীয় কাউন্সিল অধিবেশনে সর্বসম্মতিক্রমে আগামী তিন বছরের জন্য নতুন কমিটি ঘোষণা করা হয়। সভাপতি হিসেবে মইনুদ্দীন ম-ল, সাধারণ সম্পাদক হিসেবে আবদুল ওদুদ এমপি এবং প্রথম যুগ্ম-সাধারণ সম্পাদক হিসেবে গোলাম মোস্তফা এমপির নাম মোহাম্মদ নাসিম ঘোষণা করলে উপস্থিত কাউন্সিলরা দু’হাত তুলে তাঁদের সমর্থন জানান। নতুন সভাপতি ও সাধারণ সম্পাদককে আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে তা কেন্দ্রে জমা দেয়ার নির্দেশও দেন স্বাস্থ্যমন্ত্রী।

এদিকে সম্মেলনের উদ্বোধনকালে মোহাম্মদ নাসিম আরও বলেন, নতুন বছরের প্রথম দিন থেকে ১৪ দল শক্ত অবস্থান নিয়ে মাঠে থাকবে। বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ছেলে তারেক জিয়াকে বিশ্ব বেয়াদব ও বিশ্ব বেহায়া হিসেবে আখ্যায়িত করে মোহাম্মদ নাসিম বলেন, বিএনপিকে চিরতরে ডোবানোর জন্য বিশ্ব বেহায়া এ পোলাই যথেষ্ট।

স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম খালেদা জিয়াকে উদ্দেশ করে বলেন, একের পর এক মানুষ হত্যা আর সরকারী সম্পত্তি নষ্ট করে বড় স্বৈরাচার সেজে রাজাকারদের নিয়ে নিজেই বড় রাজাকার নেত্রী সেজে আওয়ামী লীগের মতো দেশপ্রেমিক দলকে হুমকি-ধমকি দিয়ে বেড়াবেন আর তা হতে দেয়া হবে না। তিনি ১৪ দলের নেতাকর্মীদের উদ্দেশ করে বলেন, প্রতিটি গ্রামে, উপজেলায়, শহরে, বন্দরে, গঞ্জে সর্বত্রই আপনাদের প্রস্তুত থাকতে হবে। এর মাধ্যমে বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক রাজনীতির মোকাবেলা করতে হবে। তাহলে ভবিষ্যতে তাদের চিহ্নও খুঁজে পাওয়া যাবে না।

এ সময় সম্মেলনে আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় নেতা ও সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি প্রমুখ।