২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপি অফিসের সামনে দু’গ্রুপের সংঘর্ষ ॥ আহত ৬


স্টাফ রিপোর্টার ॥ মহানগর বিএনপির লালবাগ থানা কমিটি গঠন নিয়ে পিন্টু ও আজম- দু’পক্ষে ধাওয়া পাল্টাধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার দুপুর এগারোটায় নয়াপল্টনে বিএনপি অফিসের সামনে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এতে পুলিশসহ ৬ জন আহত হয়েছে। পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেফতার করেছে।

সকালে নয়াপল্টনে বিএনপি কর্যালয়ে লালবাগ থানা কমিটি গঠন নিয়ে পিন্টু সমর্থক লালবাগের সাবেক ওয়ার্ড কমিশনার আলতাফ হোসেন ও আজমের নেতৃত্বাধীন কমিটির মধ্যে একটি বৈঠক বসে। বৈঠকের এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে কথা কাটাকাটি ও হাতাহাতি শুরু হয়। এরপরেই দু’পক্ষের মধ্যে শুরু হয় ধাওয়া পাল্টাধাওয়া। এক পর্যায়ে তা রণক্ষেত্রে পরিণত হয়। প্রায় ২০ মিনিট ধরে দু’পক্ষের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ ঘটনাস্থল থেকে তিনজনকে গ্রেফতার করেছে।

সংঘর্ষের এক পর্যায়ে আজিম গ্রুপের সমর্থকরা দলের কার্যালয়ে অবস্থান নেয়। অপর পক্ষ কার্যালয়ের বিপরীতে ভাসানী মিলনায়তনে অবস্থান নেয়। পুলিশী অবস্থানের কারণে পরে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

জানা গেছে, এলাকায় আধিপত্য বিস্তার ও থানা কমিটি গঠনকে কেন্দ্র করেই মূলত এ সংঘর্ষের সূত্রপাত। সংঘর্ষের সময় বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ভীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। লোকজন দ্রুত এলাকা ত্যাগ করে। লালবাগের সাবেক ওয়ার্ড কমিশনার আলতাফ হোসেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক নাসির উদ্দিন পিণ্টুর অনুসারী।

সংঘর্ষে আহতদের মধ্যে রয়েছে লালবাগ থানার ৬২নং ওয়ার্ডের যুগ্ম-সম্পাদক আনিসুর রহমান, কর্মী কামরুল ইসলাম, সোহেল রানা, ৬০নং ওয়ার্ডের কর্মী ইমন ও ৬১নং ওয়ার্ডের কর্মী মাসুদ পারভেজ। এছাড়া ইটের আঘাতে আহত হয়েছেন এরশাদ নামে এক পুলিশ কনস্টেবল।

সম্পর্কিত:
পাতা থেকে: