২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

মৃত্যুকূপ...


মৃত্যুকূপ...

রাজধানী ঢাকার ব্যস্ততম সড়কে কিংবা মহল্লার ছোট্ট গলি বা লেনেও অনেক সময় দেখা যায় ম্যানহোলের ওপরের ঢাকনাটি নেই। ফলে দুর্ঘটনা এড়ানো সম্ভব হয় না পথচারী কিংবা যানবাহনের। এমন সব ঘটনা বা দুর্ঘটনা অনেক ক্ষেত্রে একটি মূল্যবান জীবনের করুণ পরিণতির কারণ হয়ে দাঁড়ায়। ঢাকনাবিহীন এসব ম্যানহোলের ওপরে প্রায়ই দেখা যায়, বাঁশের কঞ্চির মাথায় কাপড় বেঁধে সতর্ক করে দেয়া হয়েছে পথিককে। আবার অনেকস্থানে গাছের ডালপালা পুঁতে দেয়া হয়। কিন্তু স্থায়ীভাবে দুর্ঘটনা এড়ানোর জন্য এসব মোটেও কাক্সিক্ষত ব্যবস্থা নয়। ছবির ওই স্থানের ম্যানহোলের ওপরে ঢাকনা না থাকায় প্রায়ই বড় রকমের দুর্ঘটনা ঘটছে এবং তার রেশ জনজীবনে অশান্তি ডেকে আনছে। রামপুরা চৌধুরী পাড়ার সামনের সড়ক থেকে সোমবার ছবিটি তুলেছেন জনকণ্ঠের নিজস্ব আলোকচিত্রী।

চিকিৎসার জন্য ভারতীয় ভিসার আবেদন সরাসরি

বিডিনিউজ ॥ ভারতীয় ভিসার আবেদনপত্র গ্রহণের জন্য ঢাকার ধানম-িতে নতুন কেন্দ্র খোলার পাশাপাশি গুলশান কেন্দ্রে একটি বিশেষ কাউন্টার খোলা হচ্ছে, যেখানে সাক্ষাতকারের তারিখ ছাড়াই চিকিৎসা ভিসার আবেদন জমা দেয়া যাবে।

বাংলাদেশে ভারতীয় হাইকমিশনের স্বীকৃত এজেন্ট স্টেট ব্যাংক অব ইন্ডিয়া সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়। এতে বলা হয়, আগামী বছরের প্রথম দিন থেকে ধানম-ির ২ নম্বর সড়কের ২৪ নম্বর বাড়িতে (ধানম-ি সেন্টার) নতুন এ ‘ইন্ডিয়ান ভিসা এ্যাপ্লিকেশন সেন্টার’ (আইভিএসি) এর যাত্রা শুরু হবে।