১৭ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৮ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

বগুড়ায় যৌতুকের জন্য গৃহবধূকে কুপিয়ে হত্যা


স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ রবিবার বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় যৌতুকের জন্য স্বামীর হাতে নৃশংসভাবে খুন হয়েছে নাজমা বেগম (২০) নামে এক তরুণী গৃহবধূ। বাড়িতে ওই গৃহবধূকে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করে স্বামী সিরাজুল ইসলাম (৩৫) পালিয়ে যায়। পুলিশ ঘটনাস্থল থেকে হত্যাকা-ে ব্যবহৃত ১টি দা উদ্ধার করেছে। পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, উপজেলার ফুলবাড়ি ইউনিয়নের আমতলি গ্রামের ভটভটি ভ্যানচালক সিরাজুল ইসলাম ৭ মাস আগে প্রতারণার মাধ্যমে প্রথম বিয়ের বিষয় গোপন রেখে কলেজছাত্রী নাজমাকে বিয়ে করে। বিয়ের পর সিরাজুল ৫০ হাজার টাকা যৌতুক চায়। যৌতুক নিয়ে শনিবার রাতে স্ত্রীর সঙ্গে ঝগড়া হয়। রবিবার বেলা ১১টার দিকে যৌতুক নিয়ে নাজমার সঙ্গে বাগ্বিত-ার এক পর্যায়ে সিরাজুল তাকে দা দিয়ে কুপিয়ে পালিয়ে যায়। গুরুতর আহত গৃহবধূ নাজমাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ভোলায় নির্মাণাধীন ছাদ থেকে পড়ে প্রকৌশলীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ভোলা, ২১ ডিসেম্বর ॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের বিছারামপুরে রবিবার দুপুরে নির্মাণাধীন সাইক্লোন সেল্টারের ২য় তলা থেকে পড়ে মোঃ সেলিম খাঁন (৩৮) নামের এক প্রকৌশলীর মৃত্যু হয়েছে। নিহত প্রকৌশলী ময়মনসিং সদরের বড় বিলার পাড় গ্রামের মনিরুজ্জামান খানের ছেলে। ৫ ভাই বোনের মধ্যে সেলিম ৩য়। তার স্ত্রী ও এক সন্তান রয়েছে।

জানা গেছে, ফাইল খাঁয়ের প্রোগ্রামের সাইক্লোন সেল্টারের ৩য় তলায় ঢালাই দেয়ার জন্য প্রকৌশলী সেলিম ২য় তলা থেকে ছাদের পাশে বিপজ্জনক স্থানে দাঁড়িয়ে উপরে কাজ দেখছিল। হঠাৎ করে ওই স্থান থেকে পা পিছলে নিচে পড়ে যায়। রক্তাক্ত যখম অবস্থায় তারা তাকে বোরহানউদ্দিন সদর হাসপাতালে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

সিলেটে গোপন বৈঠক জামায়াত-শিবিরের ১৫ কর্মী আটক

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ সিলেটে গোপন বৈঠককালে জামায়াত-শিবিরের ১৫ কর্মীকে আটক করেছে পুলিশ। শনিবার রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত নগরীর জিন্দাবাজারের আল-হামরা শপিং সিটিতে কোতোয়ালি থানা পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে। দর্জি কল্যাণ ফেডারেশনের ব্যানারে জামায়াত-শিবির নেতাকর্মীরা আল-হামরা শপিং সেন্টারস্থ হামাদান রেস্টুরেন্টে গোপন বৈঠক করছিল বলে পুলিশ জানায়। জানা গেছে, দর্জি কল্যাণ ফেডারেশনের ব্যানারে শনিবার সন্ধ্যা ৭টা থেকে জামায়াত নেতাদের মালিকানাধীন বলে খ্যাত আল-হামরা শপিং সেন্টারস্থ হামাদান রেস্টুরেন্টে জামায়াত-শিবির নেতাকর্মীরা গোপন বৈঠকে বসে। ওই বৈঠকে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর জামায়াতের আমির এ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। এছাড়াও সিলেট জেলা ও মহানগর জামায়াত-শিবিরের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।

আদমদীঘি জামায়াত আমির

নিজস্ব সংবাদদাতা সান্তাহার থেকে জানান, আওয়ামী লীগের শোক র‌্যালিতে হামলার আসামি বগুড়ার আদমদীঘি উপজেলা জামায়াতে ইসলামীর আমির হাফেজ আতোয়ার হোসেনকে পুলিশ গ্রেফতার করেছে। রবিবার দুপুরের পর বগুড়া জেলা কারাগারের কাছ থেকে আদমদীঘি থানা ও ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে।

ঝালকাঠিতে চেয়ারম্যানের অপসারণ দাবি

নিজস্ব সংবাদদাতা, ঝালকাঠি, ২১ ডিসেম্বর ॥ ঝালকাঠি সদর উপজেলার পোনাবালিয়া ইউনিয়নের চেয়ারম্যান ওয়ারেচ আলী খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ এনে তার অপসারণের দাবিতে ইউনিয়নের ৯ ইউপি সদস্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিবসহ শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এবং বিভাগীয় কমিশনার ও জেলা উপজেলা পর্যায়ে লিখিত অভিযোগ দায়ের করেছে।

তার বিরুদ্ধে ২০১৩-২০১৪ অর্থবছরে ১২ গৃহীত প্রকল্পে মহিলা সদস্যদের যৌথ স্বাক্ষরে এলজিএসপির চেক পাস হওয়ার নিয়ম থাকলেও তিনি মাত্র ৩টি প্রকল্পের চেকে মহিলা সদস্য মাকসুদা বেগমের স্বাক্ষর নেন। বাকি চেকগুলো ইউপি সচিবের সহযোগিতায় স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন করে আত্মসাত করেছে।

৪ বছরে তিস্তা দ্বিতীয় সেতুর কাজ হয়েছে মাত্র ৫০ ভাগ

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ২১ ডিসেম্বর ॥ তিস্তা দ্বিতীয় সেতুর কাজ কবে শেষ হবে এ প্রশ্নটি ঝুলে রয়েছে। ২৬ মাসে ৮৫০ মিটার দৈর্ঘ্যরে ব্রিজটি কাজ শেষ করার সময় নির্ধারিত ছিল। ৪ বছরে কাজ হয়েছে পঞ্চাশ ভাগ। ১২১ কোটি টাকা ব্যয়ে তিস্তা সেতুর কাজ কবে শেষ হবে, এই নিয়ে দেখা দিয়েছে এখন সংশয়। প্রথম তিস্তা সেতুর সুফল লালমনিরহাট ও কুড়িগ্রামের তৃণমূল মানুষের ভাগ্য পরিবর্তনে সহায়ক হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন কৃষিতে যে, কত পরিবর্তন এনে দিতে পারে যমুনা সেতুর পর তিস্তা প্রথম সেতু তার দৃষ্টান্ত। এলজিইডি প্রকল্পের মাধ্যমে নির্ধারিত সময়ের মধ্যে ২৬ মাসে কাজ শেষ করবে। বাস্তবে তা হয়নি। তবে সেতুটির প্রধান কাজগুলো সম্পন্ন হয়েছে বলে সংশ্লিষ্ট প্রকৌশলী জানিয়েছেন। তিস্তা প্রথম সেতুর উপর চাপ কমাতে ২০১০ সালের ২২ এপ্রিল জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী বৈঠকে (একনেক) তিস্তা দ্বিতীয় সড়ক সেতুর নির্মাণে অর্থ বরাদ্দ দেয়া হয়। ১২১ কোটি টাকা ব্যয়ে স্থানীয় সরকার বিভাগের অধীনে বৃহত্তর রংপুর দিনাজপুর গ্রামীণ যোগাযোগ ও অবকাঠামো উন্নয়ন প্রকল্প হিসেবে তিস্তা সড়ক সেতুর নির্মাণকাজ শুরু হয়। লালমনিরহাট জেলার এলজিইডি নির্বাহী প্রকৌশলী আল আমিন জানান, প্রকল্পটি সঠিকভাবেই চলছে। বিগত দিনে দেশে রাজনৈতিক অস্থিরতা ছিল।