২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শিকাগোতে ‘জিয়া ওয়ে’ টিকে গেল


বিডিনিউজ ॥ যুক্তরাষ্ট্রের শিকাগোতে জিয়াউর রহমানের নামের সড়কটি বাতিলের আবেদন খারিজ হয়ে গেছে আদালতে। আবেদনটি গত মঙ্গলবার শিকাগোর একটি আদালত খারিজ করে দেয়ার পর তা পুনর্বিবেচনার আবেদনের কথা ভাবছে মামলাকারী ‘কোয়ালিশন ফর এশিয়ান-আমেরিকান।’

গত সেপ্টেম্বরে প্রবাসী বিএনপি নেতাদের উদ্যোগে শিকাগো শহরে বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জিয়ার নামে একটি সড়ক উদ্বোধন করে সিটি কাউন্সিল। অবৈধভাবে ক্ষমতা দখলকারী একজন সামরিক শাসকের নামে সড়কে তখনই আপত্তি জানিয়েছিলেন প্রবাসী আওয়ামী লীগ নেতারা। এরপর মামলা করেন তাঁরা, তবে রায় সিটি কাউন্সিলের পক্ষেই গেছে। ‘কোয়ালিশন ফর এশিয়ান-আমেরিকান’-এর পক্ষে বাংলাদেশের অনারারি কনসাল জেনারেল মুনীর চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘আমরা এখন তহবিল সংগ্রহের চেষ্টায় রয়েছি মামলাটি পুনরুজ্জীবিত করার জন্য।’ গত সেপ্টেম্বর উদ্বোধন হয় জিয়া ওয়ে।

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে বিজ্ঞান মেলা উদ্বোধন

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে তিন দিনব্যাপী আন্তঃকলেজ বিজ্ঞানমেলা উদ্বোধন করেছেন বাংলাদেশ সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল আনোয়ার হোসেন। তিনি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুক্রবার বিজ্ঞানমেলা উদ্বোধন করেন। উদ্বোধন শেষে মেলায় প্রদর্শিত ছাত্র-ছাত্রীদের বিভিন্ন বিজ্ঞান প্রজেক্ট ঘুরে দেখেন আনোয়ার। এরপর তিনি আদমজী কলেজের উপঅধ্যক্ষ মোজাম্মেল হোসেন লাইব্রেরি উদ্বোধন করেন।

অনুষ্ঠানে কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল তামিম আহমেদ চৌধুরী এবং উর্ধতন সামরিক ও বেসামরিক কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি

শাহজালালে গর্ভপাতের ওষুধ উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ আগে আসত যৌন উত্তেজক ওষুধ। এখন তার সঙ্গে যোগ হয়েছে গর্ভপাত ঘটানোর ম্যাজিক ওষুধ। শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্ধার করা হয় গর্ভপাতের বিভিন্ন প্রকারের ওষুধ। সঙ্গে সিগারেটও। দুপুর ১২টায় বিমানবন্দর কাস্টমসের শুল্ক ও গোয়েন্দা বিভাগ এগুলো জব্দ করে। শুল্ক ও গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক উম্মে নাহিদা আক্তার জানান, গর্ভপাতের ওষুধগুলো মারাত্মক। ওষুধের মধ্যে রয়েছে রিটালিন (ট্যাবলেট-১০ এমজি) ৪ হাজার ২শ’ টি। প্রলুটন ডিপট (ইনজেকশন) ৪৫০টি। কেনালগ ইন ওরাবাস অয়েন্টমেন্ট ৪০টি।