২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

নারীর ক্ষমতায়নে কাজ করছে সরকার ॥ মুহিত


স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, শেখ হাসিনার সরকার প্রগতিশীল সরকার। নারীর ক্ষমতায়নে সরকার কাজ করছে। প্রতিবছর মহিলাদের উন্নয়নের জন্য বাজেটে এক শ’ কোটি টাকা থোক বরাদ্দ দেয়া হয়। কিন্তু এ পর্যন্ত একবারও তা পুরোপুরি ব্যবহার হয়নি। অর্থমন্ত্রী শনিবার দুপুরে সিলেট সরকারী মহিলা কলেজের ৭৫ বছর পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। কলেজের অধ্যক্ষ প্রফেসর নজরুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাতীয় অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ, বাংলাদেশ গার্লস গাইডস এ্যাসোসিয়েশনের প্রাক্তন জাতীয় কমিশনার জেবা রশীদ চৌধুরী। উপস্থিত ছিলেন সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী, কেয়া চৌধুরী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট মহানগর পুলিশ কমিশনার কামরুল হাসান।

অর্থমন্ত্রী মুহিত বলেন, এ বছর বরাদ্দের সবচেয়ে বেশি অর্থ ৬৫ কোটি টাকা ব্যবহার হয়েছে। তবে পুরোপুরি হবে কি না আমি এখনও নিশ্চিত নই। তাই নারীদের কোন ধরনের দ্বিধাবোধ ছাড়া সব ক্ষেত্রে এগিয়ে যাওয়ার জন্য আহ্বান জানিয়ে তিনি বলেন, সরকার এতে সহযোগিতা করবে। কারণ, সরকার নারী-পুরুষের সমান সুযোগ-সুবিধা নিশ্চিত করতে সব সময় প্রস্তুত রয়েছে।

মন্ত্রী বলেন, মাত্র ৩০ বছরে ৭ শতাংশ থেকে দেশে নারী কর্মজীবী মানুষের সংখ্যা এসে দাঁড়িয়েছে ৩০ থেকে ৪৫ শতাংশে। এটি নারীর ক্ষমতা। প্রতিটি সেক্টরে এখন নারীরা কাজ করছে।

সম্পর্কিত:
পাতা থেকে: