১৮ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

কুষ্টিয়ায় নয় বাড়িতে অগ্নিসংযোগ, ভাংচুর ২০


নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ২০ ডিসেম্বর ॥ কুষ্টিয়ায় আওয়ামী লীগ দুই গ্রুপের সংঘর্ষে ১জন নিহত হবার জের ধরে ৯টি বাড়িঘরে অগ্নিসংযোগ ও কমপক্ষে ২০টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটেছে। শনিবার রাতে ও সকালে জেলার মিরপুর উপজেলার পোড়াদহ এলাকায় এই অগ্নিসংযোগ ও হামলার ঘটনা ঘটে। উল্লেখ্য, শুক্রবার রাতে পোড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন ও মিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান পারভেজ গ্রুপের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ হয়। এতে মোশাররফ গ্রুপের নুর ইসলাম নামের এক কর্মী নিহত হন। রাতে নুর ইসলামের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মোশাররফ গ্রুপের সর্মথকরা আসাদুজ্জামান পারভেজ গ্রুপের সর্মথকদের ৯টি বাড়িঘরে অগ্নিসংযোগ করে।

এছাড়াও তারা হামলা চালিয়ে অন্তত ২০টি বাড়ি ভাংচুর করে। পরে খবর পেয়ে মিরপুর ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

কুয়াকাটা সৈকতে ফটোগ্রাফারদের শিকার পর্যটকরা

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ২০ ডিসেম্বর ॥ ফটোগ্রাফারদের হয়রানির কারণে কুয়াকাটায় আগত পর্যটকরা অতিষ্ঠ হয়ে পড়েছে। সৈকতজুড়ে বাণিজ্যিক ফটোগ্রাফাররা এখন শিকারিতে পরিণত হয়েছে। আর এদের শিকার হচ্ছে পর্যটক-দর্শনার্থী। কুয়াকাটা জিরো পয়েন্টে পর্যটকরা পৌঁছলেই ক্যামেরার ব্যাগ কাঁধে নিয়ে চারপাশ ঘিরে ধরা হয়। দেখানো হয় ছবির এ্যালবাম। বলা হয়, উদিত-অস্তমিত সূর্য হাতে নিয়ে ছবি তুলবেন? লোভনীয় দৃশ্যপটের ছবি তোলার অফার দেয়ার প্রতিযোগিতা চলে। এদের কারণে সৈকতে স্বাভাবিকভাবে চলাফেরা পর্যন্ত করা যায় না। একবার ছবি তোলার কাজ শেষ করতে পারলেই কর্মসাঙ্গ। তারপর ছবি প্রিন্টের সময় ফটোগ্রাফারদের ইচ্ছেমতো পাঁচ-দশ কপি থেকে ৫০ এমনকি একশ’ কপি ছবি প্রিন্ট করে নিতে বাধ্য করা হয়। হাতিয়ে নেয়া এ জন্য দুই-তিনশ’ থেকে হাজার টাকা পর্যন্ত। এক ধরনের ব্ল্যাক মেইল। কুয়াকাটা সৈকতের বেলাভূমে প্রায় একশ’ ফটোগ্রাফারকে এমন শিকার ধরার দৃশ্য এখন রীতিমতো বখাটেপনায় পরিণত হয়েছে। পরিবার পরিজন নিয়ে একান্তে বেলাভূমে হেঁটে চলা এখন এদের কারণে সম্ভব হয় না। আর নির্বিঘেœ সমুদ্রস্নান তো পরিণত হয়েছে উৎকণ্ঠায়। শুক্র ও শনিবার সৈকতে ঘুরে এসব তথ্য পাওয়া গেছে। বর্তমানে কুয়াকাটায় ফটোগ্রাফারদের ছবি তোলার প্রতিযোগিতা পরিণত হয়েছে বখাটেপনায়। তাদের উপদ্রবে অতিষ্ঠ পর্যটক-দর্শনার্থী।