২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বরিশালে বরেণ্য সাংবাদিক গাফ্ফার চৌধুরীকে গণসংবর্ধনা


স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বরেণ্য সাংবাদিক, সাহিত্যিক, কলামিস্ট ও কালজয়ী ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি...আমি কি ভুলিতে পারি’ গানের রচয়িতা আব্দুল গাফ্ফার চৌধুরীকে শনিবার গণসংবর্ধনা দেয়া হয়েছে। বেলা ১১টায় জেলার মেহেন্দিগঞ্জ উপজেলার উলানিয়া করোনেশন উচ্চ বিদ্যালয় মাঠে সর্বস্তরের মানুষের ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভিনন্দনে আব্দুল গাফ্ফার চৌধুরীর ৮০তম জন্মবার্ষিকী পালন ও সংবর্ধনা দেয়া হয়।

জাতীয় কবি আসাদ চৌধুরীর সভাপতিত্বে মেহেন্দিগঞ্জ নাগরিক কমিটি ও উলানিয়া করোনেশন স্কুল শতবর্ষ উদ্যাপন কমিটির আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. শফিউল আলম, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস-এমপি, স্থানীয় সংসদ সদস্য পংকজ নাথ।

শরীয়তপুর সাংবাদিক সমিতি গঠন

ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার সিনিয়র রিপোর্টার রফিকুল ইসলাম আজাদকে আহ্বায়ক এবং পিআইবি’র সহকারী সম্পাদক মিজানুর রহমানকে সদস্যসচিব করে ঢাকাস্থ শরীয়তপুর সাংবাদিক সমিতির আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছে। গত মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ঢাকায় কর্মরত শরীয়তপুর জেলার সাংবাদিকদের এক সভায় এই কমিটি করা হয়। দৈনিক বঙ্গবাণী সম্পাদক মোস্তাক আহমেদ মোবারকী সভায় সভাপতিত্ব করেন।

কমিটির অন্যান্য কর্মকর্তারা হলেন- যুগ্ম আহ্বায়ক সাজ্জাদ হোসেন সবুজ (বাসস) ও কোষাধ্যক্ষ আনিসুর রহমান (ফিন্যান্সিয়াল এক্সপ্রেস)। নির্বাহী সদস্য আবদুস সালাম (প্রথম আলো), মোজাম্মেল হক চঞ্চল (যুগান্তর), রোজিনা ইসলাম (প্রথম আলো), বোরহানউদ্দিন (অর্থকণ্ঠ), আবু সুফিয়ান (নিউজনেটবিডি), আহমেদ উল্লাহ (ডেইলি সান) ও শাহদাৎ হোসেন শাহীন (দৈনিক গণমুক্তি)। Ñবিজ্ঞপ্তি

আরিফ হত্যা মামলার আসামির প্রাণভিক্ষা চেয়ে স্ত্রীর সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ২০ ডিসেম্বর ॥ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর নিকট প্রাণভিক্ষা চেয়ে জাসদের কেন্দ্রীয় নেতা কাজী আরিফ হত্যা মামলার মৃত্যুদ-প্রাপ্ত আসামি আনোয়ারের স্ত্রী শামসুন্নাহার ও তাঁর পরিবার সংবাদ সম্মেলন করেছেন। দুপুর ১২টায় চুয়াডাঙ্গা প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শামসুন্নাহারের ছেলে আকতারুজ্জামান।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য বলা হয়, ১৯৯৯ সালের ১৬ ফেব্রুয়ারি কুষ্টিয়া দৌলতপুরের এক জনসভায় প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয় জাসদ নেতা কাজী আরিফকে। ওই দিন দৌলতপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়। ২৯ জুলাই তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিমের সাধারণ ক্ষমার আহ্বানে সাড়া দিয়ে আত্মসমর্পণ করে আনোয়ার।