২২ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট ৭ ঘন্টা পূর্বে  
Login   Register        
ADS

জালালাবাদ গ্যাসের ১৩৩.৮৩ কোটি টাকা মুনাফা অর্জন


জালালবাদ গ্যাস ট্রান্সমিশন এ্যান্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিঃ-এর ২৮তম বার্ষিক সাধারণ সভা সম্প্রতি ঢাকাস্থ একটি হোটেলে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কোম্পানির পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ আহসানুল জব্বার। সভায় কোম্পানির ২০১৩-২০১৪ অর্থবছরের নিরীক্ষিত হিসাব অনুমোদিত হয়। ২০১৩-২০১৪ অর্থবছরে কোম্পানি ২১৪২.৯৫ মিলিয়ন ঘনমিটার গ্যাস বিক্রয় করে মোট ৯৪৫.৮২ কোটি টাকা রাজস্ব আয় করে। আলোচ্য অর্থবছরে কোম্পানি ১৩৩.৮৩ কোটি টাকা মুনাফা অর্জন করে এবং ডিএসএল, লভ্যাংশ, আয়কর আমদানি শুল্ক ও ভ্যাট বাবদ রাষ্ট্রীয় কোষাগারে ৭৪.১৬ কোটি টাকা জমা প্রদান করে। এ সময়ে বিভিন্ন ব্যাসের মোট ১৩৭.৮৮ কিলোমিটার বিতরণ পাইপলাইন স্থাপন এবং ১৪৯৬৮ জন গ্রাহককে গ্যাস সংযোগ প্রদান করা হয়।

বার্ষিক সাধারণ সভায় পেট্রোবাংলার চেয়ারম্যান ইসতিয়াক আহমদ, কোম্পানীর শেয়ারহোল্ডারবৃন্দ, পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ ও কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন। -বিজ্ঞপ্তি।

আইসিবির ৪৫% নগদ লভ্যাংশ ঘোষণা

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) ৩৮তম বার্ষিক সাধারণ সভা শনিবার হোটেল পূর্বানীতে অনুষ্ঠিত হয়। আইসিবি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান প্রফেসর ড. মজিব উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আইসিবির ব্যবস্থাপনা পরিচালক মোঃ ফায়েকুজ্জামান এবং অন্যান্য পরিচালক উপস্থিত ছিলেন। বিপুলসংখ্যক শেয়ারহোল্ডার সভায় অংশগ্রহণ করেন। বার্ষিক সাধারণ সভায় শেয়ারহোল্ডারগণ আইসিবি এবং এর সাবসিডিয়ারি কোম্পানিসমূহের ২০১৩-১৪ অর্থবছরের বার্ষিক প্রতিবেদন এবং নিরীক্ষিত হিসাব সম্পর্কে বিস্তারিত পর্যালোচনা করেন। কর্পোরেশনের অব্যাহত উন্নতির জন্য তাঁরা গভীর সন্তোষ প্রকাশ করেন। ২০১৩-১৪ অর্থবছরে আইসিবি এককভাবে এবং সাবসিডিয়ারিসহ সম্মিলিতভাবে যথাক্রমে ৩১০.৫১ কোটি টাকা এবং ৩৬০.৫৮ কোটি টাকা নিট মুনাফা অর্জন করেছে। শেয়ারহোল্ডারগণ ২০১৩-১৪ অর্থবছরের জন্য ৪৫% নগদ লভ্যাংশ অনুমোদন করেন।